March 29, 2024, 2:48 pm

মেঘনায় সভাপতির অনুমতিতেই বিদ্যালয়ের মাঠে কোরবানির পশুর হাট

৬ জুলাই ২০২২ইং বিন্দুবাংলা টিভি. কম,

 

এম এইচ বিপ্লব সিকদার :

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকার চর এল এল মডেল উচ্চ বিদ্যালয় মাঠে গভর্নিং বডির সভাপতি স্থানীয় সাংসদ মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভুইয়ার লিখিত অনুমতিতেই  বসেছে কোরবানির পশুর হাট বললেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম সাজ্জাদ হোসেন। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার বলেন আমরা অনুমতি দেয়নি। এ দিকে চন্দনপু এম এ উচ্চ বিদ্যালয় মাঠেও পশুর হাট বসানোর সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন ইজারাদার রা। উপজেলার ঐতিহ্যবাহী ও বড় হাট মানিকার চর বাজার।
(গত সোমবার হাটের চিত্র)
এ বাজারে সপ্তাহে সোম ও বৃহস্পতিবার গরু – ছাগল সহ সব ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের হাট বসে। সর্বোচ্চ ইজারা হয় বাজারটিতে। চলতি বছর বাজারের ইজারা পেয়েছেন  সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামিলীগ নেতা হারুনর রশীদ গং। কোরবানির ঈদ কে কেন্দ্র করে  গত সোমবার বিদ্যালয় মাঠেই সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে এ হাট বসিয়েছেন আজ বৃহস্পতিবার দিন ব্যাপী চলবে পশু ক্র‍য় – বিক্রয় । প্রশাসনের নাকের ডগায় চালাচ্ছেন হাট। বাজারটি অত্র অঞ্চলের মানুষের কাছে গরু – ছাগলের হাট হিসেবে বহুল পরিচিত ফলে ঈদ উপলক্ষে অনেক ক্রেতা বিক্রেতার সমাগম ঘটে ব্যপক। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি প্রশাসনকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।
,(চন্দনপুর এম এ উচ্চ বিদ্যালয় মাঠ প্রস্তুত হচ্ছে পশুর হাট বসানোর জন্য)
ইজারাদার হারুনর রশিদের সাথে মুঠোফোনে যোগাযোগে করলে তিনি বলেন বক্তব্য পরে দিব।  হারুনর রশীদের ভাই ইজারায় অংশিদার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম বলেন আমি এই মুহূর্তে কিছু বলতে পারবোনা সন্ধ্যায় কথা বলবো। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার বলেন আমরা  কোন অনুমতি দেয়নি। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিদ্যালয় মাঠে পশুর হাট বসিয়েছে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন আমি কুমিল্লায় মিটিং এ আছি। মানিকার চর এল এল মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম সাজ্জাদ হোসেন বলেন বিদ্যালয়ের সভাপতি মাননীয় এমপি মহোদয়ের ডিও লেটার পেয়েছি তাই বসাতে দিয়েছি।এদিকে মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভুইয়া এমপির ব্যক্তিগত সচিব শিবলী নোমানের নিকট জানতে চাইলে তিনি বলেন আমি গরুর বাজারে আছি কি ভাবে সহযোগিতা করতে পারি তবে মন্তব্য দিতে রাজি হননি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা