সারাদেশ

গজারিয়া ইউনিয়ন বাসীর ভালোবাসার আরেক নাম মহিউদ্দিন ঠাকুর।

০৭ ডিসেম্বর ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ওসমান গনি গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থীকেও ভোট দেবেন বলে জানিয়েছেন গজারিয়া উপজেলার গজারিয়া ইউনিয়নের জনসাধারণ। নির্বাচনের প্রচারণার ধারাবাহিকতায় গতকাল নানা শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে কথা বলে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তাঁদের এসব প্রতিক্রিয়া জানান। গজারিয়ার বিভিন্ন এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায় এলাকায় শান্তি বিরাজ করুক, নির্বাচিত ও পরাজিত প্রার্থী পূর্বের মত দ্বন্ধে না জড়াক তাই ক্লিন ইমেজের নীতিবান প্রার্থীকে ভোট দিতে চায়। দুপুরে একটি চা-স্টলে বসে কথা হয় সাধারণ ভোটারদের সঙ্গে। তারা বলেন, ভোট আমাদের কাছে একটি বিরাট উৎসব। উৎসবে অনেক হইচই করে আকাঙ্ক্ষা নিয়ে মানুষ ভোট দেয়। একজন ভালো শিক্ষিত মানুষ নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন হতে পারে। এলাকায় নীতি-নৈতিকতা প্রতিষ্ঠা লাভ করবে। অনেকই বলেন, গজারিয়ার মানুষের কাছে এমন একজন ব্যক্তি হিসেবে শিক্ষা, সততা ও যোগ্যতায় তাঁর কর্মগুণে গন মানুষের আস্থা অর্জন করেছেন মোঃ মহিউদ্দিন ঠাকুর । তিনি গজারিয়ার ঐতিহাসিক ঠাকুর পরিবারের সন্তান।

এলাকার মানুষ মনে করেন মহিউদ্দিন ঠাকুরের মতো মানুষ চেয়ারম্যান হলে এলাকায় অপরাজনীতি ,মারামারি সন্ত্রাস ও মাদক মুক্ত হবে। গজারিয়ার মানুষ নিরাপদে স্বাধীন ভাবে বসবাস করতে পারবে। একই সময়ে তিনি একজন পরিবেশ ও সমাজকর্মী হিসেবে এলাকার নানা সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করেন।এখানেও তার সেবামূলক নানা কর্মকান্ড তাকে মানুষের আরো কাছাকাছি নিয়ে যায়।তার এসব কর্মকান্ড আর বহুগুণে গুণান্বিত হওয়ায় মানুষ তাকেই নিজেদের সেবক হিসেবে বেছে নিতে অস্থির হয়ে উঠে।এর ফল হিসেবে তাকে মানুষ এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চান।এলাকার মানুষ তাকে বিজয়ী করে এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ করে দিতে চান। বর্তমানে তিনি গজারিয়া শহীদ পরিবার কল্যাণ পরিষদের সভাপতি এবং বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। রাজনীতি,সেবামূলক কর্মকান্ড, গনমানুষের সেবা করার ধারাবাহিকতায় একজন সত্যিকার নেতা হিসেবে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী করে তোলার এক পর্যায়ে আসন্ন ৫ই জানুয়ারি ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্বান্ত নেন।নির্বাচিত হলে মানুষের সেবায় নিজেকে আত্ননিয়োগ করবেন বলে জানান তিনি।

একজন সাদা মনের মানুষ, সাধারন খেটে খাওয়া মানুষের বন্ধু হিসেবে সুনাম ও আলোচনায় ছড়িয়ে পড়েছে পুরো ইউনিয়ন। এলাকার মানুষের ধারণা নিরহংকার, নির্লোভ, সৎ ও নিস্বার্থ,ধার্মিক মোঃ মহিউদ্দিন ঠাকুর চেয়ারম্যান নির্বাচিত হলে তিনিই হবেন প্রত্যেক শ্রেণির সাধারন মানুষের অকৃত্রিম বন্ধুু। মানুষের মাঝে এখন পরিষ্কার হয়ে ফুটে উঠেছে,এমন সৎ,নির্লোভ,নিরহংকার সাদা মনের মানুষ এলাকার চেয়ারম্যান হলে মানুষের স্বার্থে কাজ করতে পারবেন। মোঃ মহিউদ্দিন ঠাকুর বলেন, আমি সবার জন্য নিরাপদ সন্ত্রাস মুক্ত গজারিয়া চাই । তিনি আরো বলেন শিক্ষা শান্তি, সম্প্রীতি বজায় রাখতে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে। আর এজন্য তৈরি করতে হবে সুন্দর মানসিকতা। আশাকরি আগামী নির্বাচনে ভালো কিছু হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button