March 28, 2024, 2:59 pm

শিক্ষার্থীদের কম ভাড়ায় চলাচল নিশ্চিত করা উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী

২৭ নভেম্বর ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

শিক্ষার্থীদের কম ভাড়ায় চলাচল নিশ্চিত করা উচিত বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ক্র্যাক প্লাটুনের সদস্যদের সম্মাননা অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান তিনি।

হাফ ভাড়ার দাবিতে রাজপথে রয়েছে শিক্ষার্থীরা, এ নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি না, এ প্রশ্নে আসাদুজ্জামান খান বলেন, সড়কমন্ত্রীর সঙ্গে পরিবহন মালিকদের বোধ হয় একটা সমঝোতা হয়েছে। ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়ে তার মুখ থেকে শোনাই ভালো হবে।

দেশে অতীতে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া চালুর প্রসঙ্গে টেনে তিনি বলেন, আমরা যখন ছোট ছিলাম তখন আমরাও এ রকম অর্ধেক ভাড়ায় চলেছি।

হাফ ভাড়ার দাবিতে রাজপথে শিক্ষার্থীদের অবস্থান যৌক্তিক মনে করেন কি-না, এ প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মনে করি কম ভাড়ায় তাদের চলাচল নিশ্চিত করা উচিত। ছোটবেলায় আমরাও স্বল্প ভাড়ায় চলেছি। এরাও চলত। হঠাৎ করে কেন বন্ধ হলো আমার জানা নেই।

তিনি বলেন, শিক্ষার্থীদের বলবো তাদের দাবিদাওয়া আলোচনার মাধ্যমে শেষ হবে। তারা কষ্ট করে খামাখা গাড়ি অবরোধ বা ভাঙচুর যেন না করে। আমি আরো বলবো সড়ক অবরোধ হলে নানা ক্ষতি হয়। সরকার তাদের দাবির বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। আমার মনে হয় সড়ক পরিবহনমন্ত্রী একটা ঘোষণা দেবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা