সারাদেশ

মাটিরাঙ্গায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

১৯ অক্টোবর ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

(১৯ অক্টোবর) মঙ্গলবার বিকেলের দিকে ‘সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াও’ এই প্রতি পাদ্যকে সামনে রেখে দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে সম্প্রীতি সমাবেশে মিলিত হয়।
মাটিরাঙ্গা পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আঃ ওয়াদুদ তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ হারুন মিয়া, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল আহমেদ, পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাদাত হোসেন, পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন।

বক্তারা বলেন, পাকিস্তানের দোষর-দালালরা দেশে সহিংসতার সাথে জড়িত। দেশে একটি চক্র সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের শান্তি বিনষ্ট করছে।পবিত্র মানবতাবাদী ধর্ম ইসলাম”কে বিতর্কিত করার জন্য কোরআন শরিফ কে মূর্তির সামনে রেখে অবমাননা করা হয়েছে। এই সুযোগে হিন্দু সম্প্রাদায় ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। গত এক বছর আগেও প্রিয়া সাহা যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশের নামে অভিযোগ করেছিল, বাংলাদেশের সংখ্যালগুরা নাকি ঝুকিতে আছে।

ঐ প্রিয়া সাহার মতো এমন অনেক ষড়যন্ত্রকারী আছে বাংলাদেশে। ঐ ষড়যন্ত্রকারীরা চায় বিদেশের মাটিতে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সম্মান বিনষ্ট করতে। তবে এমন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ আওয়ামীলীগ প্রস্তুত আছে। যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বাংলাদেশ শান্তি-সম্প্রীতির দেশ বলে বক্তারা মন্তব্য করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button