রাজনীতি

বর্তমান ফ্যাসিস্ট সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : ড.মারুফ

কুমিল্লায় যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ বক্তব্য রাখেন

২৭ অক্টোবর ২০২১,বিন্দুবাংলা টিভি. কম, স্টাফ রিপোর্টার :

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী ড.খন্দকার মারুফ হোসেন বলেছেন,বর্তমান ফ্যাসিস্ট সরকারের অধীনে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বিএনপি তাদের অধীনে কোনো নির্বাচনে যাবে না। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন নির্দলীয় সরকারের কোনো বিকল্প নেই। কিন্তু জনগণের এই প্রাণের দাবিকে সরকার কোনো গুরুত্ব দিচ্ছে না। তাই তীব্র গণআন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনে বাধ্য করা হবে।
যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ড. মারুফ আজ বুধবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার ছান্দ্রা, দাউদকান্দি উপজেলা বিএনপি অফিস,মেঘনা উপজেলার লুটেরচর ও তিতাস উপজেলার ‘তিতাস ভবনে’ স্থানীয় ৩টি উপজেলা ও দাউদকান্দি পৌর যুবদল আয়োজিত পৃথক ৪টি যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এইসব কথা বলেন।
এইসব সমাবেশে প্রধান বক্তা ছিলেন,
কুমিল্লা উত্তর জেলা যুবদলের সভাপতি ভিপি শাহাবুদ্দিন ভুইয়া। সমাবেশগুলো সঞ্চালনা করেন, দাউদকান্দির ছান্দ্রায় উপজেলা যুবদলের সদস্য সচিব মো. রোমান খন্দকার, দাউদকান্দিতে পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো.মহিউদ্দিন তালুকদার, লুটের চরে মেঘনা যুবদলের সদস্য সচিব আবদুল হান্নান ও তিতাসে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো.নজরুল ইসলাম।
ড.মারুফ সমাবেশগুলোতে বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে এই দেশে কখনোই কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি এবং ভবিষ্যতেও হবে না। এখন জনগণের একটাই দাবি- এই ফ্যাসিস্ট সরকারকে তীব্র আন্দোলনের মাধ্যমে বিদায় ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই। তাদের নির্দেশ কেউ মানছে না। দ্রব্যমূল্যের নৈরাজ্যে মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষ মানবেতর জীবনযাপন করছে। সর্বক্ষেত্রে তাদের চরম ব্যর্থতা,অযোগ্যতা,লুটপাট ও দুর্নীতির কারণে দেশের মানুষ ভালো নেই।
ড.মারুফ বলেন, গায়ের জোরের সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র,আইনের শাসন ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তারা যত দ্রুত বিদায় নেবে, দেশের জন্য ততই মঙ্গল হবে।
তিনি বর্তমান সরকারকে পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনে বাধ্য করার জন্য গণআন্দোলনে অংশ নিত দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।
সমাবেশগুলোতে সভাপতিত্ব করেন, দাউদকান্দির ছান্দ্রা’য় উপজেলা যুবদলের আহবায়ক মো.শাহ আলম সরকার, দাউদকান্দি বিএনপি অফিসে পৌর যুবদলের আহবায়ক মো.শরীফ চৌধুরী, লুটেরচরে মেঘনা উপজেলা যুবদলের আহবায়ক মো.আতাউর রহমান ও তিতাসে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আবুল খায়ের ভুঁইয়া।
এইসব সমাবেশে উপস্থিত ছিলেন,কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.আক্তারুজ্জামান সরকার, দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি একেএম শামসুল হক,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি জাহাঙ্গীর আলম, দাউদকান্দি পৌর বিএনপি’র সভাপতি নূর মোহাম্মদ সেলিম সরকার, সাধারণ সম্পাদক নুরুল আমিন নাঈম সরকার, তিতাস উপজেলা বিএনপির সভাপতি মো.সালাউদ্দিন সরকার, সাধারণ সম্পাদক মো.ওসমান গণি ভূঁইয়া,সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবুল হোসেন মোল্লা,মেঘনা উপজেলা বিএনপির আহবায়ক রমিজউদ্দিন লন্ডনী, সদস্য সচিব মো.সালাহউদ্দিন,বিএনপি নেতা আজহারুল হক শাহীন, মেঘনা উপজেলা ভাইস চেয়ারম্যান দিলারা শিরীন, দাউদকান্দি পৌর বিএনপি’র সহ-সভাপতি মোস্তাক মিয়া,সাংগঠনিক সম্পাদক কাউসার আলম ও খন্দকার বিল্লাল হোসেন(সুমন কউন্সিলর), কাউন্সিলর মো.সালাহউদ্দিন,দাউদকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামরুল ইসলাম ফকির,মহিলা দল নেত্রী এড.ফরিদা ইয়াসমিন ও আইরিন সুলতানা প্রমুখ।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button