March 29, 2024, 1:03 pm

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু

৩ আগষ্ট ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,

অলিউল্লাহ, রাজশাহী ঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৯ জন মারা গেছেন। সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

মঙ্গলবার ( ৩ আগষ্ট ) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭ জন, উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনামুক্ত(নেগেটিভ) হওয়ার পরও ১ জন মারা গেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ৭ জন,নাটোরের ৫ জন,পাবনার ১ জন, নওগাঁর ২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪ জন করে মারা গেছেন । যাদের মধ্যে ৯ জন পুরুষ এবং ১০ জন নারী। মৃতদের ৮ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১-৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১-৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ মারা গেছেন।

মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৪৩৭ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৭৩ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭২ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

এর আগে সোমবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৮৮ জনের, তারমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। একই দিন রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ৩৭৬ জনের, এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৭ দশমিক ৭৪ শতাংশ, চাঁপাই নবাবগঞ্জের ৩৮ দশমিক ৬৪ শতাংশ এবং নাটোরের ১৪ দশমিক ৭৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা