April 24, 2024, 10:03 pm

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শোক দিবস পালিত

১৫ আগষ্ট ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,শেখ মাজহারুল ইসলাম সোহান,টাঙ্গাইলঃ

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রবিবার(১৫ আগস্ট) জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বাষির্কী উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি শোক র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শেষে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয় ।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন ভাইস-চ্যান্সেলর। এতে সকল অনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

এসময় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কর্মসূচির মধ্যে সকাল ১০ টায় অফিসার্স এ্যাসোসিয়েশনের কার্যালয়ে দোয়া ও গণভোজের আয়োজন, ১০ টা ৩০ মিনিটে গোবিন্দ মন্দিরে প্রার্থনা, ১১ টায় ইবি তা’লিমাতে কুরআন ও সুন্নাহ্ মাদ্রাসায় খতমে কুরআন, বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা