April 23, 2024, 2:35 pm

গজারিয়ার বাউশিয়ায় স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ

১০ আগষ্ট ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,

ওসমান গনি,
গজারিয়া প্রতিনিধিঃ মুন্সীগঞ্জর গজারিয়া উপজেলা স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ করে দিলো স্থানীয় যুবকরা।

গজারিয়া উপজেলা বাউশিয়া ইউনিয়নের পোড়াচক বাউশিয়া যুব সমাজের উদ্যোগে পোড়াচক বাউশিয়া সালেহিয়া মুহিব্বিয়া দ্বীনিয়া মাদ্রাসার জন্য সেচ্ছাসেবীর মাধ্যমে ১২০ ফিট দৈর্ঘ্যের বাঁশের সাকো নির্মাণ করা হয়।

সাঁকোটি চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। এতে পোড়াচক বাউশিয়া সালেহিয়া মুহিব্বিয়া দ্বীনিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ও পোড়াচক
বাউশিয়া গ্রামের পূর্ব পাড়া মহাল্লার প্রায় ২০০ মানুষের যোগাযোগ সহজ হলো। ফলে মাদ্রাসা শিক্ষার্থীদের ও মহল্লার বাসিন্দাদের দুর্ভোগ কমে গেছে। তাঁদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

কাউসার সরকার, আজিম, মামুন, সজিব এর উদ্যোগে কয়েকশত যুবক স্বেচ্ছাশ্রমের মধ্যদিয়ে বাঁশের সাঁকো নির্মাণ করে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায় বর্ষার পানি বৃদ্ধি পাওয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাদ্রাসায় আশা যাওয়া খুব কষ্ট হয়ে পরেছে।

বিশেষ করে বর্ষা মৌসুমে পারাপারে চরম ভোগান্তির শিকার হন স্থানীয় বাসিন্দারা। পারাপারে প্রতি বছর ব্যবহার করেন নিন্মমানের ছোট্ট সাঁকো। অনেকে সেই সাঁকো দিয়ে যেতে না পেরে হাটুপানি নেয়ে হেটে যায়। এতে করে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ওই এলাকার অন্তত ২ থেকে ৩ শত মানুষ ও মাদ্রাসা শিক্ষার্থীরা ও শিক্ষক অতিকষ্টে এভাবেই রাস্তায় হেটে আসছেন দিনের পরে দিন।

স্থানীয় সাবেক মেম্বার তাবারেক মেম্বার, হাসান জাহাঙ্গীর, শাহ আলমের আর্থিক সহযোগিতা ১২০ ফিট দৈর্ঘ্যের বাঁশের সাকোটি নির্মাণ করা হয় বলে জানা যায়।

গ্রামের কাউসার সরকার বলেন, এখানে একটি রাস্তার জন্য বিভিন্নজনের কাছে ঘুরেছি। কিন্তু কাজ হয়নি। আপাতত সাঁকোটি নির্মাণ করে চলাচল ব্যবস্থা ঠিক রাখা হচ্ছে। তবে এখানে সরকারিভাবে একটি রাস্তায় নির্মাণের দাবি জানাচ্ছি।

৪নং ওয়ার্ডের সাবেক তাবারক মেম্বার বলেন, এখানে বাঁশের সাঁকো নির্মাণ হওয়ায় এলাকাবাসীর চলাচলে সুবিধা হয়েছে। তবে স্থায়ীভাবে একটি রাস্তায় নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা