April 25, 2024, 4:39 am

লকডাউনে বিয়ে, সেনা সদস্যদের দেখে বরযাত্রীসহ অতিথিদের দৌঁড়

০৪ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

কঠোর বিধিনিষেধ ভেঙে জনসমাগম করে বিয়ে অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল ফেনীর সোনাগাজীতে। সেই বিয়ে বাড়িতে সেনা সদস্যদের নিয়ে হঠাৎই গিয়ে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

তাতেই কাজ সারা! সেনা সদস্যদের দেখেই বরযাত্রীসহ আগত অতিথিরা এদিক-ওদিক ছোটাছুটি শুরু করে দেন। অনেকেই পালিয়ে গিয়ে আশপাশের বাড়ি-ঘরে আশ্রয় নিয়েছেন মুহূর্তেই। রোববার দুপুর ২টার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নে এ ঘটনা।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল আলম বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে সফরপুরের ছলিম উদ্দিন মুন্সি বাড়িতে হেদায়েত উল্লাহর মেয়ের বিয়ের আয়োজন করা হয়। পরে খবর পেয়ে সেনা সদস্যদের নিয়ে হাজির হন এসিল্যান্ড।

বিয়ে বাড়িতে সেনা সদস্য ও এসিল্যান্ড আসার খবর শুনেই বরযাত্রী ও আগত অতিথিরা এদিক-ওদিক ছোটাছুটি শুরু করে দেন। বাড়ির লোকজন ও অতিথিদের আশপাশের বাড়ি-ঘরে পালিয়ে যেতে দেখা যায়। পরে মেয়ের বাবা জরিমানা ও মুচলেকা দিয়ে সীমিত পরিসরে বিয়ের কাজ সম্পন্ন করেন।

বিয়ে বাড়ির এক অতিথি বলেন, খাবার খেতে বসে শুনি সেনাবাহিনী নিয়ে ম্যাজিস্ট্রেট এসেছেন। ভয়ে হাত পরিষ্কার না করেই দৌড়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নিই। শুধু আমি না, আমার মতো অনেক মেহমানই ভয়ে না খেয়ে পালিয়ে গেছেন।

সোনাগাজী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন বলেন, এই কঠিন সময়ে সচেতনতার অভাবে মানুষ কঠোর লকডাউন ভেঙে সামাজিক অনুষ্ঠানের আয়োজন করছে।

তিনি বলেন, ওই বিয়ে বাড়িতে করোনাভাইরাস স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা ও মেয়ের বাবার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। এরপর সীমিত পরিসরে বিয়ের কাজ শেষ করতে নির্দেশনা দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা