April 24, 2024, 7:58 am

বঙ্গবন্ধুকে নিয়ে ‘মাইলস্টোন’ চলচ্চিত্র বানানো হচ্ছে: তথ্যমন্ত্রী

০৩ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক (চলচ্চিত্র) নির্মিত হচ্ছে তা একটি ‘মাইলস্টোন’ ছবি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী

শনিবার (৩ জুলাই) জাতীয় সংসদের অধিবেশনে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী কল্যাণ বিলের ওপর যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবের আলোচনার পর তিনি তার বক্তব্যে এ কথা জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিতত্ব করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে। এই চলচ্চিত্রে মূল চরিত্রগুলোতে আমাদের দেশের দেশের শিল্পীরা অভিনয় করছেন। বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ হাসিনা, শেখ রেহানাসহ সব মূল চরিত্রে আমাদের দেশের শিল্পীরা অভিনয় করেছেন। ছবিটি যৌথভাবে নির্মিত হচ্ছে ও এ বছর সেটি মুক্ত পাবে। এটি একটি ‘মাইলস্টোন’ ছবি হবে। আপনারা গান্ধীসহ যেসব বিখ্যাত ছবির কথা বলেছেন এই বায়োপিক। এই ছবিগুলো ছাড়িয়ে যাবে।

তিনি বলেন, চলচ্চিত্রে স্বর্ণালী দিন নেই, সেই স্বর্ণালী নিন ফিরিয়ে আনার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। সিনেমা হলের আধুনিকায়ন ও বন্ধ সিনেমা হল চালুর জন্য এক হাজার কোটি টাকার একটি তহবিল করা হয়েছে। সাড়ে ৫ শতাংশ হার সুধে ঋণ দেওয়া হবে মালিকদের। অনেকগুলো নতুন সিনেমা হল হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, বন্ধ সিনেমা হলগুলো চালু হবে। আমাদের দেশে যাতে সিরিয়াল নির্মিত হয় সে উদ্যোগ নেওয়া হয়েছে। ভারতে বাংলাদেশের টিভি চ্যালেন দেখানোর ক্ষেত্রে ভারত সরকারের দিক থেকে কোনো সমস্যা নেই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা