April 19, 2024, 5:09 am

দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ মুমূর্ষু: জাপা মহাসচিব

০৪ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

‘আমরা শুরু থেকেই সরকারকে বলে আসছি দেশের ৬৪টি জেলার হাসপাতালগুলোতে হাইফ্লো অক্সিজেনের ব্যবস্থা করুন। গত দু’দিন আগে বগুড়ায় শুধু অক্সিজেনের অভাবেই ১২ জন করোনা রোগী মারা গেছেন। এর থেকে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে? এর দায় সরকারকেই নিতে হবে। দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ মুমূর্ষু।’

রোববার (৪ জুলাই) বাদ আসর কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসইেন মুহম্মদ এরশাদের রুহের মাগফেরাত কামনায় পক্ষকালব্যাপী কর্মসূচির চতুর্থ দিনে জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির উদ্যোগে পবিত্র কোরআন খতম ও দোয়া মাহফিলের আগে ভিডিও কনফারেন্সে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এসব কথা বলেন।

তিনি বলেন, যদি হাসপাতালগুলোতে সরকার শুরু থেকেই হাইফ্লো অক্সিজেন সরবরাহ করতো তাহলে এভাবে অক্সিজেনের অভাবে মানুষ মারা যেতো না।

অবিলম্বে দেশের সমস্ত হাসপাতালগুলোতে করোনাসহ সব রোগীর সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানান জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নের দাবি জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্যখাতে বরাদ্দ ১ শতাংশের কম। এ খাতে বরাদ্দ বাড়াতে হবে। আমাদের ১৮ কোটি জনগণের স্বার্থে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্যখাতকে ঢেলে সাজাতে হবে। স্বাস্থ্যখাতের দুর্নীতির দায়ে অভিযুক্ত মন্ত্রীসহ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা