March 28, 2024, 8:59 pm

গজারিয়া কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে সেনাবাহিনী, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

০১ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ওসমান গনি গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জর গজারিয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে অন্যান্য আইন শৃঙখলা বাহিনীর সাথে মাঠে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। আজ বৃহস্পতি বার সকাল থেকেই উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে টহল জোরদার করেছে সশস্ত্র বাহিনী।গজারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা ওবাংলাদেশ সেনাবাহিনী ক্যাপ্টেন মোস্তাকিম এর নেতৃত্বে বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন।এ সময় তাঁরা মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার জন্য আহবান জানিয়েছেন।

No description available.

এছাড়া উপজেলার গুরুত্বপুর্ণ স্থানগুলোতে পুলিশী টহর জোড়দার করা হয়েছে। সরেজমিনে গজারিয়ায় ভবেরচর বাসষ্টান্ড এলাকা ঘুরে দেখা গেছে,সকাল থেকে ভবেরচর বাসষ্টান্ডের প্রবেশ মুখে পুলিশ পাহারায় রয়েছেন। জরুরী প্রয়োজন ও সরকারী নির্দেশনা মোতাবেক জরুরী সেবা সমূহের গাড়িগুলি প্রবেশ করতে দিচ্ছেন। এছাড়া অন্যান্য ছোট পরিবহনগুলোর ক্ষেত্রেও দেখা গেছে বিধি নিষেধ। রিক্সা ছাড়া কোন অটো প্রবেশ করার সময় আটকে দিচ্ছেন তারা। অপরদিকে,গজারিয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালদিতে চেক পোস্ট ও বাউশিয়া পাখির মোড় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকানগুলোকেও সরকারী নির্দেশনা মোতাবেক বন্ধ করে দেয়া হয়েছে।

No description available.

উপজেলা সহকারী কমিশনা (ভুমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা বলেন,করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে গজারিয়া উপজেলা প্রশাসন সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।সে লক্ষ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটেরর নেতৃত্ব সশস্ত্র বাহিনী টহল জোড়দার করা হয়েছে। মানুষ যাতে অযথা ঘর থেকে বাহির না হয় সেজন্য তাদের আহবান করা হচ্ছে সাথে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাদের বাড়িতে চলে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। আর যারা খুব জরুরী কাছে বাহিরে বের হচ্ছেন তাদের স্বাস্থ্য বিধি মানার পরামর্শ প্রদান করা হয়েছে। এছাড়া কাঁচাবাজার সরকারের নির্দেশনা মোতাবেক নিদিষ্ট সময়ের মধ্যে বন্ধ করে দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রইছ উদ্দীন এর নেতৃত্বে সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়েছে। এছাড়াও ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মোঃ কামাল উদ্দীন এর নেতৃত্বে হাইওয়েতে ছিল চেকপোস্ট।

No description available.

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃজিয়াউল ইসলাম চৌধুরীর জানান,কোভিড-১৯ সংক্রামন প্রতিরোধে আজ সকাল থেকে গজারিয়াতে নতুন বিধি নিষেধ আরোপ করে কঠোর ভাবে লকডাউন শুরু হয়েছে। সকাল থেকে ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধ রয়েছে । রাস্তাঘাটে লোকজনের উপস্থিতি কম। সকল প্রকার যানবাহন ও নৌ চলাচল এবং অফিস বন্ধ রয়েছে।আরো জানান, মাঠ পর্যায়ে লকডাউন কার্যকর করতে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা