March 28, 2024, 3:52 pm

গজারিয়ায় কঠোর লকডাউনের ৭ম দিনেও সক্রিয় যৌথবাহিনী

০৭ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ওসমান গনি, গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা কঠোর লকডাউন বাস্তবায়নে সপ্তম দিনেও উপজেলা প্রশাসনের নেতৃত্বে কঠোর অবস্থানে যৌথ বাহিনী। আজ বুধবার সকাল ১১ঘটিকা থেকেই গজারিয়ায় উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে টহল জোরদার করেছে সশস্ত্র বাহিনী।ভবেরচর বাসষ্টান্ডে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে চেক পোস্টে উপস্থিত ছিলেন লেফটেনেন্ট কর্ণেল আরিফুর রহমান,গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম,সিনিঃসহকারী সচিব স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও বিশেষ ম্যাজিষ্ট্রেট মো:রেজাউল করিম,উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী, গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রইছ উদ্দীন,ক্যাপ্টেন মোস্তাকিম আহম্মেদ , ইমামপুর ইউনিয়নের চেয়ারম্যান মুনসুর আহমেদ জিন্নাহ,গজারিয়া প্রেসক্লাব এর সভাপতি মোহাম্মদ আরফিনসহ স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সরেজমিনে উপজেলার ভবেরচর বাসষ্টান্ড এলাকা ঘুরে দেখা গেছে,ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের প্রবেশ মুখে পুলিশ পাহারায় রয়েছেন। জরুরী প্রয়োজন ও সরকারী নির্দেশনা মোতাবেক জরুরী সেবা সমুহের গাড়িগুলি প্রবেশ করতে দিচ্ছেন। এছাড়া অন্যান্য ছোট পরিবহনগুলোর ক্ষেত্রেও দেখা গেছে বিধি নিষেধ। রিক্সা ছাড়া কোন অটো প্রবেশ করার সময় আটকে দিচ্ছেন তারা।

No description available.

অপরদিকে,গজারিয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালদী বাসষ্টান্ড,বাউশিয়া পাখির মোড় এলাকায় চেক পোস্ট ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দোকানগুলোকেও সরকারী নির্দেশনা মোতাবেক বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী বলেন,করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে গজারিয়া উপজেলা প্রশাসন সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। সে লক্ষ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটেরর নেতৃত্ব সশস্ত্র বাহিনী টহল জোড়দার করা হয়েছে। মানুষ যাতে অযথা ঘর থেকে বাহির না হয় সেজন্য তাদের আহবান করা হচ্ছে সাথে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাদের বাড়িতে চলে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।আর যারা খুব জরুরী কাছে বাহিরে বের হচ্ছেন তাদের স্বাস্থ্য বিধি মানার পরামর্শ প্রদান করা হয়েছে।

এছাড়া কাঁচাবাজার সরকারের নির্দেশনা মোতাবেক নিদিষ্ট সময়ের মধ্যে বন্ধ করে দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রইছ উদ্দীন এর নেতৃত্বে সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়েছে। এছাড়াও ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মোঃ কামাল উদ্দীন এর নেতৃত্বে হাইওয়েতে ছিল চেকপোস্ট।

গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, গজারিয়াবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই তাঁরা সরকারের বিধিনিষেধ মেনে প্রশাসনকে সহযোগিতা করার জন্য। আমাদের গজারিয়া বাসীর যে কোন সমস্যায় আমারা সবাই প্রস্তুত আছি, তাদের কাছে যত দ্রুত পারছি আমাদের সাহায্য সহযোগিতা পৌঁছে দেয়ার চেষ্টা করছি। এই মহামারী পরিস্থিতিতে পাশে যতটুকু পারছি দাড়ানোর চেষ্টা করে যাচ্ছি। কেহ কোন সমস্যা থাকলে কোন রকম সংকোচ না করে আমাদেরকে অবগত করবেন,আপনাদের সেবাই আমাদের কর্তব্য। যতটুকু পারবেন ঘরে থাকবেন স্বাস্থ্যবিধিগুলো মনে চলার চেষ্টা করবেন। প্রিয় গজারিয়া বাসীর কাছে আমার উদার্থ আহবান রহিলো। নিজ সচেতনতাই পারে সকলকে এই মহামারী পরিস্থিতি থেকে রক্ষা করতে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা