April 18, 2024, 9:08 pm

খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার: মির্জা ফখরুল

০৪ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে অভিযোগ করেছে দলটি।

রোববার (৪ জুলাই) দুপুরে দলের পক্ষ থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত ও আলোচ্য বিষয় তুলে ধরতে এই সংবাদ সম্মেলন ডাকে দলটি।

মির্জা ফখরুল বলেন, চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়ার বিদেশ যেতে আইনগত বাধা না থাকলেও তাকে সরকার বিদেশ যেতে দিচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, ‘বৈঠকে জাতীয় সংসদে চেয়ারপারসনের বিদেশে চিকিৎসা প্রসঙ্গে আইনমন্ত্রীর দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করা হয়। স্থায়ী কমিটি মনে করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে সাজানো মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। প্রকৃত পক্ষে সাংবিধানিক এবং প্রচলিত আইনের ব্যতিক্রম ঘটিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তার নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে প্রাপ্য জামিন পর্যন্ত তাকে দেওয়া হয়নি। অথচ একই ধরনের মামলায় অন্যান্য প্রায় সকলকে অভিযুক্তদের জামিন দেওয়া হয়েছে। তার পরিবারের আবেদনের প্রেক্ষিতে তার বাসভবনে সাময়িকভাবে স্থানান্তরের যে নির্দেশ দেওয়া হয়েছে তা প্রশাসনিক নির্দেশ। আইনের কোথাও এ কথা বলা নেই যে সরকার তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিতে পারবেন না। যেখানে খুনের মামলায়, ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি অথবা আজীবন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মুক্তি নিয়ে বিদেশে চলে যেতে পারে সেখানে সাবেক প্রধানমন্ত্রীকে মানবিক কারণে চিকিৎসার জন্য দেশের বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার সুযোগ দেওয়া যাবে না এটা কোনোমতেই গ্রহণযোগ্য হতে পারে না।

মির্জা ফখরুল বলেন, আমরা আশা করি নেতিবাচক মনোভাব থেকে বেরিয়ে এসে সাবেক প্রধানমন্ত্রীকে দেশের বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার সকল ব্যবস্থা গ্রহণের উদ্যোগ সরকার গ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে ফখরুল আরও বলেন, গতকাল সংসদে সংসদ নেতা হিসাবে শেখ হাসিনার বক্তব্য অনভিপ্রেত এবং রাজনৈতিক শালীনতা বিবর্জিত। সংসদ নেতা তার মনগড়া কল্প কাহিনীর মধ্যে দিয়ে জনগণের আস্থাভাজন প্রিয় নেতাকে হেয় প্রতিপন্ন করতে চেয়েছেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অব্যস্থাপনার কারণে সরকার করোনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা