আইন-আদালত

লকডাউনের ৯ম দিনে ঢাকায় গ্রেপ্তার ৫৮৫

০৯ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

করোনার উচ্চ সংক্রমণ নিয়ন্ত্রণে ৯ম দিনের মতো চলছে কঠোর লকডাউন (বিধিনিষেধ)। এদিন সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৮৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি। এ নিয়ে বিধি-নিষেধের নয়দিনে রাজধানীতে মোট পাঁচ হাজার ৮৪৯ জনকে গ্রেপ্তার করা হলো।

এদিন ১২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে এক লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগের অভিযানে ৪১৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে আট লাখ ৯২ হাজার ৫০০ টাকা।

শুক্রবার (৯ জুলাই) লকডাউনের নবমদিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নবমদিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৮৫ জনকে গ্রেফতার করা হয়েছে। সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৪১৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে ৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে।

এডিসি ইফতেখায়রুল ইসলাম বলেন, করোনার সংক্রমণরোধে চলমান বিধি-নিষেধ বাস্তবায়নে নবমদিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও প্রতিষ্ঠান খোলা রাখায় ১২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

এর আগে কঠোর বিধি-নিষেধের অষ্টমদিনে বৃহস্পতিবার (৮ জুলাই) সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় গ্রেপ্তার হন ১ হাজার ৭৭ জন। ৩১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ১৬ লাখ ৭৯০ টাকা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button