জাতীয়

ফুল কিনতে এসে আটক বিএসএমএমইউ’র ২ কর্মচারী

০৮ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে সদ্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দীন আহমেদ ও কলোরেক্টাল সার্জারি বিভাগের নতুন চেয়ারম্যান হয়েছেন অধ্যাপক ডা. মো. সাহাদত হোসেন শেখ। নতুন দায়িত্ব পাওয়া এই দুই কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়ার জন্য ফুল কিনতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন প্রতিষ্ঠানটির দুই কর্মচারী।

আটকরা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী মো. আবু তাহের ও এমএলএসএস মো. রাসেল।

বৃহস্পতিবার (৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে পুলিশের চেকপোস্ট হয়ে ফুল নিয়ে হাসপাতালে যাওয়ার সময় তাদের আটক করা হয়।

আটক কর্মচারী আবু তাহের বলেন, আমরা হাসপাতালের কর্মচারী। জরুরি স্বাস্থ্য সেবায় আমরা কাজ করি। স্যারের নির্দেশ এখানে এসেছি। আর শাহবাগেও ফুলের দোকান খোলা। বন্ধ থাকলে তো আর আসতাম না। ফুলের দোকান খোলা রেখে আটক করাটা কেমন হলো? পুলিশ কর্মকর্তার সঙ্গে স্যার কথা বলতে চাইলেন, কিন্তু তিনি (পুলিশ) বললেন না।

আটকদের টহল গাড়িতে করে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ সময় পুলিশের চেকপোস্টে যথোপযুক্ত কারণ বলতে না পাড়ায় এবং চলাচলে স্বাস্থ্যবিধি না মানায় আটক করা হয় আরও বেশ কয়েকজনকে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) থেকে ডাক্তার দেখিয়ে রিকশাযোগে খিলগাঁও বাসায় ফেরার পথে আটক হন তাজিন ইমরান ও সৌরভ হোসেন নামের দুই যুবক। তারা বলেন, আমাদের কোনো দোষ নেই। আমরা একই রিকশা দুজন উঠেছি তাই আমাদের আটক করা হয়েছে। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম রহমান জানান, সকাল থেকে এ পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানার জন্য এবং বাইরে বের হওয়ার যথোপযুক্ত কারণ দেখাতে না পারায় অন্তত ১০ জনকে আটক করা হয়েছে। এছাড়াও ট্রাফিক আইন ভঙ্গ করায় ১২টি মামলা ও ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button