March 28, 2024, 3:51 pm

হোমনায় সীমান্তবর্তী অপরাধ দমন সভা অনুষ্ঠিত

২১ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, সৈয়দ আনোয়ার,হোমনা,কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার হোমনা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর দুই থানার মধ্যে সীমান্তবর্তী অপরাধ দমন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেল তিনটায় কুমিল্লার হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর বাজার সংলগ্ন শেখ হাসিনা তিতাস সেতু (ওয়াই ব্রীজ) চত্বরে হোমনা সার্কেলের অতিঃ পুলিশ সুপার মো.ফজলুল করিমের উদ্যোগে হোমনা ও বাঞ্ছারামপুর থানার পুলিশ প্রশাসনের মধ্যে এই অপরাধ দমন সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, হোমনা- বাঞ্ছারামপুর দুই উপজেলার সীমান্তবর্তী মধ্যে সড়ক পথের সংযোগ হওয়া শেখ হাসিনা তিতাস সেতুর সুবিধা গ্রহন করে নানা অপরাধ সংগঠিত হয়ে আসছে।

এখানে রাত ১০ টার পর মাদক, ইভটিজিং, চুরি ডাকাতি সহ নানামুখী অপরাধ কর্মকাণ্ড হচ্ছে প্রতিনিয়ত। বিশেষ করে দুটি উপজেলার সীমান্তস্থল হওয়ায় অপরাধীরা এই সুযোগটি গ্রহণ করে অপরাধ কর্ম সংগঠিত করছে কৌশলে। এমন সংবাদের ভিত্তিতে বিষয়টি আমলে নিয়ে এসব অপরাধ নির্মূলে দুই উপজেলার পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের সম্মনয়ে একটি শক্তিশালী প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানান বক্তারা। হোমনা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কায়েস আকন্দের সভাপতিত্বে এবং পুলিশ পরিদর্শক (এসআই) সেকান্দর মোল্লার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হোমনা সার্কেল) মো. ফজলুল করিম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাঞ্ছারামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহমেদ, হোমনা পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল বারী ইবনে জলিল, বীর মুক্তিযোদ্ধা খন্দকার হুমায়ুন কবির।

No description available.

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সেলিম, সলিমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মিয়া, হোমনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জান খোকন, যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াছ, চান্দেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাসার মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. হারুন মমিন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, চান্দেরচর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. রায়হান খন্দকার, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি জাকারিয়া, কলেজ ছাত্রলীগ নেতা শুভ রাজ সহ আরো অনেকে বক্তব্যে রাখেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা