April 18, 2024, 7:04 pm

হাসপাতালে নেননি স্বজনরা, করোনায় মারা গেলেন শিক্ষিকা

২১ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পঞ্চগড়ের দেবীগঞ্জে আফরোজা আক্তার (৩৬) নামে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। আফরোজা আক্তার ওই এলাকার তরিকুল ইসলামের স্ত্রী এবং খারিজা ভাজনি দাখিল মাদরাসার সহকারী শিক্ষিকা ছিলেন।

সোমবার (২১ জুন) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের কোটভাজনি এলাকার নিজ বাড়িতে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসিনুর রহমান বলেন, গত ১৬ জুন করোনায় আক্রান্ত হন আফরোজা। পরে তাকে হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হয়। সোমবার সকালে তার মৃত্যু হয়।

ওই এলাকার পল্লী চিকিৎসক আনিসার রহমান বলেন, ওই শিক্ষিকা ৮ জুন থেকে জ্বর-সর্দিতে আক্রান্ত। রহিমুল হক নামে স্থানীয় এক চিকিৎসকের কাছে চিকিৎসা নেন। ১৪ জুন দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করলে ১৬ জুন করোনা পজিটিভ আসে তার।

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা. এনায়েতুর রহমান বলেন, ওই শিক্ষিকার করোনা পজিটিভ আসার পর হাসপাতালের করোনা ইউনিটে রেখে চিকিৎসা দেওয়ার জন্য ১৭ জুন বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছিল। কিন্তু স্বামী ও স্বজনরা তাকে হাসপাতালে চিকিৎসা নিতে আসতে দেননি। পরেও হাসপাতালে আনেননি। চিকিৎসা অবহেলার কারণে তার মৃত্যু হয়েছে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান জানান, তাকে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, এ পর্যন্ত জেলায় ৯০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮২৪ জন। হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫৩ জন এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন দুজন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ জনের।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা