May 8, 2024, 10:15 pm
সর্বশেষ:
মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তাজুল ইসলাম সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

তুরস্কের অবস্থানে পরিবর্তন হবে না: এস-৪০০ ইস্যুতে এরদোয়ান

২০ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার ক্ষেত্রে আঙ্কারার অবস্থানে কোনো পরিবর্তন হবে না বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। তিনি বলেন, গত বৃহস্পতিবার ব্যাসেলসে ন্যাটো জোটের শীর্ষ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার প্রথম সাক্ষাতেই তিনি তাকে এই কথা জানিয়েছেন।

আজারবাইজানের রাজধানী বাকুতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এরদোয়ান। এই ইস্যুতে আমেরিকা আগেই তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এ খবর দিয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমি বাইডেনকে বলেছি, এফ-৩৫ এবং এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সম্পর্কে তুরস্কের কাছ থেকে ভিন্ন কোনো পদক্ষেপ তাদের আশা করা উচিত হবে না। কারণ এফ-৩৫ জঙ্গিবিমান পাওয়ার জন্য আমাদের যা করণীয় তা আমরা করেছি এবং প্রয়োজনীয় অর্থ দিয়েছি। আমরা অবশ্যই নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করব। আমাদের সমস্ত অধিকার নিয়ে আমরা কাজ করব। পরবর্তীতে আমাদের পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও প্রতিরক্ষা শিল্পের প্রধানরা এসব বিষয় নিয়ে অন্য পক্ষের সঙ্গে বৈঠক করবেন।

কুর্দি গেরিলাদের প্রতি আমেরিকার সমর্থনের কথা উল্লেখ করে এরদোয়ান বলেন, এটি ছিল তাদের ঐতিহাসিক ভুল। তারা মিত্রদের পক্ষ অবলম্বন না করে শত্রুদের পক্ষ নিয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা