April 19, 2024, 10:59 pm

ঢাকা-১৪ উপনির্বাচন: মনোনয়ন বাতিল যাদের

১৭ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) এই আসনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার এ তথ্য জানান।

এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আগা খান মিন্টু, জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) অ্যাডভোকেট আবু হানিফ, বিএনএফ’র এওয়াইএম কামরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনিরুজ্জামানের মনোনয়নে ১ শতাংশ সমর্থনযুক্ত ভোটার থেকে দ্বৈব-চয়নের মাধ্যমে যাচাই করে তথ্য সঠিক না পাওয়ায় এবং আরেক স্বতন্ত্র প্রার্থী এম রুহুল আমীন সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে সঠিকভাবে জমা না দেওয়াসহ জামানতের টাকা না দেওয়ায়।

গত ২ জুন সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। আসন ৩টিতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৭ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ হবে আগামী ২৮ জুলাই। এসব উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ ১৪ জুলাই নির্ধারণ করা হলেও করোনা সংক্রমণের কারণে ভোটগ্রহণের তারিখ দুই সপ্তাহ পেছানো হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা