March 29, 2024, 7:37 am

ডিজিটাল পদ্ধতি কাজ সহজ করে দিয়েছে: বাণিজ্যমন্ত্রী

২৮ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দ্রুত কাজ করার সময় এখন, ডিজিটাল পদ্ধতি কাজ সহজ করে দিয়েছে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে কাজ করার দায়বদ্ধতা আরো বেড়ে গেলো। আমি বিশ্বস করি, বাণিজ্য মন্ত্রণালয় এবং এর অধিনস্ত সব ডিপার্টমেন্ট দক্ষতা ও সুনামের সঙ্গে কাজ করছে।

সোমবার (২৮ জুন) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে অধিনস্ত দফতর/সংস্থাসমূহের সঙ্গে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর এবং শুদ্ধাচার পুরস্কার বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দক্ষতা ও সততার সঙ্গে কাজ করে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্ব বাণিজ্যে এগিয়ে যাওয়ার জন্য আমাদের সেবার মান আরো বৃদ্ধি করা প্রয়োজন।

তিনি বলেন, সরকার শুদ্ধাচার পুরস্কার প্রদানের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের কাজে উৎসাহ প্রদান করছে। আগামী ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের মাধ্যমে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে। এজন্য সবাইকে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। আজ যে চুক্তি স্বাক্ষরিত হলো এর সঙ্গে সামঞ্জস্য রেখে আগামী ২০২১-২০২২ অর্থ বছরে সফলভাবে কাজ করতে হবে।

টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজে স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত করেছে। প্রতিটি অফিসে সেবার মান বৃদ্ধির জন্য সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য কর্মসম্পাদন চুক্তি প্রবর্তন করেছে। এর মাধ্যমে একটি কার্যকর, দক্ষ এবং গতিশীল প্রশাসনিক ব্যবস্থা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

উল্লেখ্য, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির উপস্থিতিতে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, যৌথ মূলধন কোম্পানি ও ফার্ম সমূহের পরিদফতরের নিবন্ধক শেখ সোয়েবুল আলম, আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের প্রধান নিয়ন্ত্রক সোলায়মান খান ও ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান।

২০২০-২০২১ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন- টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (রফতানি) মো. আব্দুর রহিম এবং কম্পিউটার অপারেটর তানজিনা হক। বাণিজ্যমন্ত্রী পুরস্কার হস্তান্তর করেন।

অনুষ্ঠানে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ বক্তব্য দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা