March 29, 2024, 1:28 am

জলাবদ্ধতায় দাঁড়িয়ে আওয়ামী লীগ নেতার প্রতিবাদ ভাইরাল

২২ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায়, তার বসতঘর (টিনের ঘর) ও সামনের রাস্তা পানিতে ডুবে আছে। ডুবে যাওয়া রাস্তায় লুঙ্গি পরে দাঁড়িয়ে আছেন খোকন সাহা।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে সুজীত সরকার নামে এক ব্যক্তি তার ফেসবুক আইডিতে প্রথম ছবিটি আপলোড করেন।

পোস্টে তিনি লিখেছেন, ‘নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী যে প্রাসাদে বাস করেন সেই রকম প্রসাদ দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, বিরোধী দলের নেত্রী এদের এ রকম প্রাসাদ নেই বাংলাদেশে। মেয়র সেলিনা হায়াৎ আইভীর প্রাসাদের নাকের ডগায় ডি.এন রোড। এই ডি.এন রোডে বসবাস করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ২৬ বছরের সাধারণ সম্পাদক দায়িত্ব পালনকারী অ্যাড. খোকন সাহা। অ্যাড. খোকন সাহা নারায়ণগঞ্জ জেলা জজ কোর্টের একজন ঝানু উকিল। সামান্য বৃষ্টি হলেই এ এলাকা ডুবে যায়। নিচু ঘর-বাড়িগুলি ডুবে যায়। ডুবে যায় অ্যাড. খোকন সাহার টিনের বাড়ি’।

তিনি লেখেন, ‘এই নারায়ণগঞ্জ শহরে রঙিন কাগজে কালো অক্ষরে লেখা হয়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কত গুণ-কীর্তন। তা এই ডি.এন রোডে তো কোনো পলিথিন ফেলা হয় না। এই ডি.এন রোডের বাড়ির মালিকরা সিটি করপোরেশনকে নিয়মিত ট্যাক্স প্রদান করে। গত আঠারো বছরে তো ডি.এন রোড সিটি করপোরেশনের উন্নয়নের জোয়ার দেখতে পেয়েছে কী?’

ছবিটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে মন্তব্যে সিটি করপোরেশনের নাজুক ড্রেনেজ ব্যবস্থা, ডুবে যাওয়া বিভিন্ন ওয়ার্ডের চিত্র তুলে ধরেছেন।

প্রসঙ্গত, পাশাপাশি মহল্লায় বসবাস করলেও নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভীর সঙ্গে বৈরী সম্পর্ক তৈরি হয়েছে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহার। বিশেষ করে দেওভোগে জিউস পুকুর তথা দেবোত্তর সম্পত্তি জাল দলিল করে দখলের পাঁয়তারার অভিযোগ এনে মেয়র আইভীর পরিবারের সদস্যদের বিরুদ্ধে আন্দোলনে জোরালো ভূমিকা রাখেন খোকন সাহা। এ নিয়ে বিদেশে তৈরি একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই ভিডিও চিত্র নিয়ে খোকন সাহার বিরুদ্ধে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মেয়র আইভী। অ্যাড. খোকন সাহা সিটি করপোরেশনের নানা অনিয়ম ও দুর্নীতি নিয়েও দলীয় সভা-সমাবেশে বক্তব্য রেখে আসছেন। এক সময় মেয়র আইভীর সঙ্গে মধুর (মা-ছেলে) সম্পর্ক থাকলেও বর্তমানে দুই রাজনীতিক পরস্পরবিরোধী অবস্থানে রয়েছেন বলে স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা