জাতীয়

ভ্যাকসিন বাণিজ্যে স্বচ্ছতার আহ্বান বাংলাদেশের

১৭ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এক আলোচনায় বলেছেন যে, উন্নয়নশীল দেশসহ অন্যান্য দেশগুলোতে মার্কিন ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোকে টিকা রপ্তানি ও এক্ষেত্রে পূর্ণ স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সম্মানে সম্প্রতি একটি ভার্চুয়াল আলোচনার আয়োজন করে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিল।

বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম তার বক্তব্যে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রাধিকার এবং কিভাবে বেসরকারি খাত দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করতে ভূমিকা রাখতে পারে তা তুলে ধরেন।

শহীদুল ইসলাম বাংলাদেশের জনগণের জন্য পর্যাপ্ত ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করার জন্য মার্কিন সরকার এবং বেসরকারি খাত উভয়ের সাথে কাজ চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। যুক্তরাষ্ট্র সরকারের ভ্যাকিসিন অনুদানের পাশাপাশি বাংলাদেশের কাছে তা বিক্রির আহ্বান জানান।

রাষ্ট্রদূত শহিদুল ইসলাম অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের উত্থাপিত বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এছাড়া বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানটিতে ইউএস চেম্বার অফ কমার্সের কর্মকর্তাগণ, ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের কূটনীতিকবৃন্দ এবং বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উপস্থিত কোম্পানীসমূহের মধ্যে উল্লেখযোগ্য উবার, শেভরন, জেনারেল ইলেকট্রিক, মেটলাইফ, অ্যাবট, বোয়িং, পেপ্সিকো, গুগল, ফেসবুক। যুক্তরাষ্ট্র- বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি নিশা বিসওয়াল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button