সারাদেশ

ভাসানচর থেকে পালানো ১২ রোহিঙ্গা আটক

১১ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা ১২ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১১ জুন) বেলা ১১টায় কোম্পানীগঞ্জের চরএলাহী ঘাট থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা।

আটককৃতরা হচ্ছেন- খায়ের হোসেন (৩৫), রাশেদা (২৩), খতিজা (৮৩), মমিনা বেগম (২৬), মো. ইউসুফ (৩৫), মো. সিদ্দিক (২০), জুবাইদা (১৬), আবুল হায়েজ (১৩), শহীদ (৬), তারেক (৮), আরমান (১) ও ওমাহের (৪)।

জানা যায়, কক্সবাজার নেয়ার কথা বলে ১২ রোহিঙ্গাকে কোম্পানীগঞ্জের চরএলাহী ঘাটে নামিয়ে দিয়ে যান দালাল চক্র। সেখানে তাদের কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যান।

আটক রোহিঙ্গারা জানান, দালাল ও নৌকার মাঝিরা ১৭ হাজার টাকা চুক্তিতে তাদের আগের বাসস্থান কক্সবাজারে দিয়ে আসার চুক্তি করে। কিন্তু শুক্রবার ভোরে এখানে নামিয়ে দিয়ে চলে যান তারা।

স্থানীয় আবদুল হালিম জানান, তাদের কতাবার্তায় সন্দেহ হলে পুলিশকে খবর দেন তিনি। পরে পুলিশ আসলে জানতে পারেন এরা ভাসানচর থেকে পালিয়ে আসা রোহিঙ্গা।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। আটককৃতদের নোয়াখালী চীফ জুডিশিয়াল আদালতে প্রেরণ করা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button