সারাদেশ

ব্যাংকের পাশে মিললো সুড়ঙ্গ, থানায় জিডি

১৫ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

রংপুরের মিঠাপুকুর উপজেলাতে সোনালী ব্যাংক শাখার পাশের একটি মাদরাসায় সুড়ঙ্গের সন্ধান মিলেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ধারণা করা হচ্ছে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল।

মঙ্গলবার (১৫ জুন) সকালে উপজেলার জায়গীরগাট এলাকায় ঘটনাটি জানাজানি হলে ব্যাংকের ওই শাখা পরিদর্শন করেন সোনালী ব্যাংকের জিএম রশিদুল ইসলাম ও ডিজিএম আব্দুল বারেক চৌধুরী।

এর আগে সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, ওই ব্যাংকের পাশে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা রয়েছে।

তিনি আরো বলেন, সেই মাদ্রাসা কক্ষে কে বা কারা সুড়ঙ্গ আকৃতির একটি বড় গর্ত খুঁড়েছে। যেখানে সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই সেপটিক ট্যাংক, তারপর ব্যাংকটির অবস্থান।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাদ্রাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদ্রাসার মাঠে ফুটবল খেলছিল। একপর্যায়ে বলটি সেখানে যায়। ওই বল আনতে গেলে সুড়ঙ্গটি দেখতে পায় এক কিশোর। পরে বিষয়টি তার বাবাকে জানালে স্থানীয়রা সেটি দেখতে যায়। এরপর বিষয়টি জানাজানি হয়।

ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত। ধারণা করা হচ্ছে এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে দুর্ঘটনা ঘটতে পারত। তবে কীভাবে এত বড় ঘটনা ঘটল? কারা ঘটাল? তা উদঘাটনে কাজ চলছে বলে জানান পরিদর্শক জাকির হোসেন।

মাদ্রাসার সভাপতি এনামুল হক বলেন, মাদ্রাসা দেড় বছর ধরে বন্ধ। মাদ্রাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়। এখানে সুড়ঙ্গ করে তো কিছু করার নেই। আমরা ধারণা করছি, যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

এ ঘটনায় সোমবার রাত দেড়টার দিকে মিঠাপুকুর থানায় একটি জিডি করেন ব্যাংকের ওই শাখার ম্যানেজার সামিউল হাসান। তিনি বলেন, সুড়ঙ্গ থেকে ব্যাংকের দূরত্ব রয়েছে। কিন্তু এর আশপাশে ব্যাংক ছাড়া বড় কোনো আর্থিক প্রতিষ্ঠান না থাকায় আমরা শঙ্কিত।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button