খেলা

তামিমদের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা!

১৪ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ চলতি মাসের শেষের দিকে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। যেখানে একটি টেস্ট ও সমান সংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে সাকিব-তামিমরা। তবে করোনার প্রকোপে দেশটিতে সবধরনের খেলাধুলার কার্যক্রম স্থগিত করায় শঙ্কা তৈরি হয়েছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে। সম্প্রতি হুট করে জিম্বাবুয়ে বাড়তে শুরু করেছে করোনাভাইরাস রোগীর সংখ্যা। দেশে করোনার সংক্রমণ কমাতে সকল প্রকার ক্রীড়া কার্যক্রম স্থগিত করার নির্দেশ দিয়েছে জিম্বাবুয়ে সরকারের ক্রীড়া মন্ত্রণালয়। যা আগামী ২২ জুন থেকে কার্যকর হবে। এমন সিদ্ধান্তের পর দেশটির ঘরোয়া টুর্নামেন্ট ও আন্তর্জাতিক সিরিজগুলো আটকে রাখা হয়েছে।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির ক্রীড়া ও সংস্কৃতি মন্ত্রণালয়। তাতেই শঙ্কা তৈরি হয়েছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে। যদিও আন্তর্জাতিক সিরিজগুলো চালিয়ে যাওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

এদিকে ক্রীড়া কার্যক্রম স্থগিত করা প্রসঙ্গে দেশটির ক্রীড়া ও সংস্কৃতি মন্ত্রণালয় বিবৃতিতে জানায়, ‘করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সমস্ত ক্রীড়া কার্যক্রম এবং ইভেন্টগুলো আগামী ২২ জুন থেকে পরবর্তী বিজ্ঞপ্তি দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। সকল ক্রীড়া সমিতি, ক্লাব, জিম এবং সংশ্লিষ্ট স্টোকহোল্ডারদের কোন প্রকার নিষেধাজ্ঞা ছাড়াই মেনে চলা উচিত।’

বর্তমানে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টুর্নামেন্টটি শেষ হওয়ার পরই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে ২৯ জুন জিম্বাবুয়ে পৌঁছাবে বাংলাদেশ। এরপর একদিনের কোয়ারেন্টাইনে শেষে অনুশীলন শুরু করবে সাকিব-তামিমরা। এর আগে অবশ্য ঘরের মাঠে অনুশীলন ক্যাম্প আয়োজন করবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে যে দলগুলো ডিপিএলের সুপার লিগে জায়গা পাবে না সেই দলে থাকা টেস্ট ক্রিকেটাররা চাইলে অনুশীনের ব্যবস্থা করবে বিসিবি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button