সারাদেশ

জঙ্গি সন্দেহে চট্টগ্রামে মসজিদের ইমাম আটক

১৬ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সাথে জড়িত সন্দেহে চট্টগ্রাম নগরীর ফিরোজ শাহ কলোনি মসজিদের খতিব ও হেফাজতে ইসলামের সাবেক নেতা মাওলানা শামীমুর রহমানকে (৪০) আটক করেছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মঙ্গলবার (১৫ জুন) সন্ধ্যার দিকে নগরীর ফিরোজ শাহ এলাকা থেকে শামীমুর রহমানকে আটক করা হয়। আটক মাওলানা শামীমুর রহমান গোপালগঞ্জের বাসিন্দা। মসজিদের খতিবের পাশাপাশি তিনি ফিরোজ শাহ মাদ্রাসার শিক্ষক। তিনি হেফাজতের চট্টগ্রাম মহানগরীর বিলুপ্ত কমিটিরও নেতা।

সিএমপির টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আহমেদ পেয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, রিমান্ডে থাকা জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিরিয়াফেরত আইটি বিশেষজ্ঞ শাখাওয়াত আলী ওরফে লালুর দেয়া তথ্যে মোহাম্মদ শামীমুর রহমানকে আটক করা হয়। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন স্থানে অপরাধমূলক কার্যক্রম পরিচালনার অভিযোগ রয়েছে।

কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার হাসান মো. শওকত আলী বলেন, শুক্রবার গ্রেফতার হওয়া সাখাওয়াত হোসেন লালুর তথ্যের ভিত্তিতে মাওলানা শামীমকে গ্রেফতার করা হয়েছে। ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মাওলানা শামীমের বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হতো। এসব বৈঠকে সাখাওয়াত হোসেনও থাকতো।

গত ১১ জুন শাখাওয়াত আলীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১২ জুন তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত শাখাওয়াতের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। প্রথম দফায় তিনদিনের রিমান্ড শেষে গতকাল মঙ্গলবার (১৫ জুন) তাকে দ্বিতীয় দফায় আবারও রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আরও তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button