খেলা

ঘরোয়া লিগ বন্ধ করে দেওয়ার হুমকি পাপনের

১৩ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

গত দু’দিন ধরে ঘরোয়া ক্রিকেট নিয়ে তুমুল বিতর্ক চলছে। এমনটা এমনিতে হয় না। ঘরোয়া ক্রিকেট নিয়ে কেন আলোচনা নেই সেই প্রশ্নের উত্তর যাদের দেওয়ার কথা তারা বরাবরই মুখে কুলুপ এঁটে থাকেন। কিন্তু চলমান বিতর্কে মুখ খুলেছেন অন্য অনেকেই। এটা জরুরি বটে।

শুক্রবার (১১ জুন) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের মোহামেডান-আবাহনী ম্যাচে সাকিব আল হাসানের লাথি মেরে স্টাম্প ভেঙে ফেলার ঘটনাই এই জরুরি কাজটির জরুরত সামনে নিয়ে এসেছে।

অভিযোগ আছে, কর্তাদের খুশি করতেই নাকি আম্পায়াররা অনেক বাজে সিদ্ধান্ত দিতে বাধ্য। এমনও অভিযোগ আছে খেলার আগেই ম্যাচের জয়-পরাজয় নিশ্চিত হয়ে যায়। খেলা শুধু আনুষ্ঠানিকতা মাত্র।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে যমুনা টেলিভিশনের সঙ্গে একান্ত আলাপে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, এমন যদি হয়ে থাকে, তাহলে আমি তো ঘরোয়া ক্রিকেটই খেলাবো না।

তিনি বলেন, যতোক্ষণ না পর্যন্ত এর সমাধান হবে। যদি তাই হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই। যা শুনি, মানুষ যা বলে, যেই খেলায় আগে থেকেই সব ঠিক করা আছে- তাই যদি হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই। আগে খেলা বন্ধ করে সমস্যা সমাধান করা হোক। তাও আবার কোভিডের মধ্যে। এতো টাকা খরচ করে! কমপক্ষে ১০ লাখ ডলার (৮ কোটি টাকার মতো) বাড়তি খরচ হচ্ছে এই জৈব সুরক্ষাবলয়ের জন্য।

এদিকে ঢাকা প্রিমিয়ার লিগের দুর্নীতির সন্দেহ দূর করতে বিশেষ কমিটি গঠন করেছে বিসিবি।

তদন্ত কমিটির কাজ নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, কেউ তো কোনো অভিযোগ করে না। অভিযোগ না দিলে কার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। তারপরও আমি বলেছি বিষয়গুলো রেকর্ড করতে। এমন তো নয় যে একজন বলে দিলো আর শাস্তি দিয়ে দিলেই হলো। অবশ্যই আমরা এক্ষেত্রে ব্যবস্থা নেবো।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Check Also
Close
Back to top button