April 19, 2024, 8:24 am

‘ইসরাইলের সঙ্গে কণ্ঠ মিলিয়ে হামাস-বিরোধী প্রচারণায় নেমেছে আমিরাত

১৩ জুন ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ইসরাইলের সঙ্গে সুর মিলিয়ে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান হামাস ও লেবাননের হিজবুল্লাহ বিরোধী প্রচারণায় নেমেছেন বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস।

রোববার (১৩ জুন) এক টুইটার পোস্টে একথা বলেন হামাসের অন্যতম মুখপাত্র হাজেম কাসেম। তিনি বলেন, পশ্চিমা দেশগুলোকে বিন জায়েদ হামাস ও হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করার জন্য যে উসকানি দিয়েছেন তা আরব চেতনা ও সমস্ত জাতীয়তাবাদী ধারণার সঙ্গে সাংঘর্ষিক। এছাড়া, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনগুলোকে সুরক্ষা দেয়ার যে নীতি আরব দেশগুলোর ছিল তারও পরিপন্থি।

আমেরিকান জিউশ কমিটি গত সোমবার আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে একটি কার্যালয় খুলেছে। এর উদ্বোধনকে স্বাগত জানিয়ে আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী বক্তব্য রাখেন। সেখানে তিনি হামাস, হিজবুল্লাহ ও মিশরের ইখওয়ানুল মুসলিমিনের ব্যাপারে বিদ্রুপ করে বলেন, এই তিনটি সংগঠনের রাজনৈতিক ও সামরিক শাখাকে আলাদা করে দেখা ঠিক হবে না।

বিন জায়েদ আফসোস করে বলেন, বহু দেশ হামাস, হিজবুল্লাহ ও ইখওয়ানুল মুসলিমিনের মতো সংগঠনকে আলাদা করে দেখতে পারে না। এটা খুবই হাস্যকর যে, এসব সংগঠনের সামরিক শাখাকে কোনো কোনো সরকার সন্ত্রাসী হিসেবে মনে করে কিন্তু রাজনৈতিক শাখাকে তা মনে করে না। অথচ এই তিন সংগঠনের রাজনৈতিক ও সামরিক শাখার মধ্যে কোনো পার্থক্য নেই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা