April 16, 2024, 11:15 pm
সর্বশেষ:
মেঘনায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত মেঘনায় কাঁঠালিয়া প্রজন্ম সামাজিক সংস্থার ঈদ সামগ্রী বিতরণ মেঘনায় বিনোদন কেন্দ্র না থাকায় ঈদ আনন্দে ভাটা, নিরসন জরুরি এততান কিরতি আনছত, ঘরে আছেনা! মেঘনায় গণ ও যুব অধিকারের ইফতার বিতরণ রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী মৎসজীবী লীগ : খোকন সভাপতি শরীফ হোসেন সম্পাদক মেঘনায় দোকানে আগুনের ঘটনায় বাবাসহ দুই ছেলের বিরুদ্ধে অভিযোগ প্রথম বারের মত শতভাগ অনলাইনে মনোনয়ন ফরম জমা দিবে প্রার্থীরা : মো.মুনীর হোসাইন খান রিটার্নিংকর্মকর্তার সাথে আচরণ বিধির মতবিনিময়ের পরেই এক প্রার্থী অপর প্রার্থীকে হুমকির অভিযোগ 

শিল্প কারখানার ধোঁয়ায় বায়ু দূষণ বন্ধে মানববন্ধন

৩০ মে ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,
ওসমান গনি,
গজারিয়া প্রতিনিধিঃ মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা শিল্প কারখানায় কালো ধোঁয়ায় বায়ু দূষণ বন্ধে মানববন্ধন করেছে স্থানীয় এলাকা বাসী। স্থানীয়দের অভিযোগ গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের ম্যাগনিয়াম ষ্টীল মিলে কালো ধোঁয়ায় প্রতিনিয়ত দূষিত হচ্ছে আশেপাশে বিস্তীর্ণ এলাকা। অবিলম্বে ম্যাগনিয়াম ষ্টীল মিলসের কালো ধোঁয়া বন্ধ না হলে কঠোর কর্মসূচীর ঘোষণা দেয়া হবে বলে জানান তারা ।
আজ দুপুরে ম্যাগনিয়াম ষ্টীল মিলসের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাউশিয়া ইউনিয়ন ছাত্রলীগের ব্যানারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ রুবেল ও বাউশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা সরয়ার বিপ্লব এর নেতৃত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। কলকারখানার কালো ধোঁয়ায় বাড়ছে বায়ুদূষণ। কালো ধোঁয়ার সঙ্গে বস্তুকণা, সালফার ডাই অক্সাইড ও নাইট্রোজেন ডাই অক্সাইড, সিসাসহ অন্যান্য ক্ষতিকর উপাদান বাতাসে ছড়িয়ে পড়ছে। এভাবে বাতাস দ্রুত দূষিত হচ্ছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, কালো ধোঁয়ায় থাকা বস্তুকণা ও সালফার ডাই অক্সাইডের প্রভাবে ফুসফুস, কিডনি জটিলতা ও হৃদ্রোগের ঝুঁকি রয়েছে। এ ছাড়া, নাইট্রোজেন ডাই-অক্সাইড ও সিসার কারণে শ্বাসযন্ত্রের প্রদাহ, নিউমোনিয়া, ব্রঙ্কাইটিস ও শিশুদের বুদ্ধিবৃত্তি ব্যাহত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা