April 23, 2024, 4:02 pm

টাঙ্গাইলে নবাব বিরিয়ানি হাউজসহ ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমান

১৮ এপ্রিল ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,

শেখ মাজহারুল ইসলাম সোহান, টাঙ্গাইল :

রমজান মাস কে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রণ ও করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে টাঙ্গাইলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক অভিযান পরিচালনা হয়েছে।

রবিবার(১৮ এপ্রিল)দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এবং জেলা প্রশাসকের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

অভিযান পরিচালনাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের অপরাধে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় মেসার্স আলহাজ্ব স্টোর কে ১ হাজার,মেসার্স পালকি স্টোর কে ২ হাজার,মা বাবার দোয়া স্টোর কে ২ হাজার এবং নবাব বিরিয়ানি হাউজ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের স্বাস্হ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এ বিষয়ে ইফতেখারুল অালম রিজভী জানান,রমজান কে পুজি করে কোন ব্যবসায়ী যাতে সাধারণ মানুষের কাছ থেকে অধিক অর্থ না নিতে পারে সেই লক্ষ্যে আমাদের কার্যক্রম।এছাড়া মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় জনসাধারণকে মাস্ক পরিধান সহ যাবতীয় নির্দেশনাবলি মেনে চলার আহবান জানান।তিনি বলেন,জনস্বার্থে এ ধরনের তদারকি সর্বদা অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা