April 19, 2024, 12:35 am

ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে বিএনপিতে শোক

১৭ মার্চ ২০২১,বিন্দুবাংলা টিভি. কম, এম এইচ  বিপ্লব  সিকদার  :

: সাবেক উপ রাষ্ট্রপতি, সাবেক প্রধানমন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ, খ্যাতিমান আইনজীবী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে বিএনপির সকল পর্যায়ে
শোকের ছায়া নেমে এসেছে।

বর্ণাঢ্য কর্মময় ও রাজনৈতিক জীবনের অধিকারী মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তারা এই শোক জ্ঞাপন করেন।

শোক বার্তায় বিএনপির মহাসচিব বলেন, এক বর্ণাঢ্য ব্যক্তিতের অধিকারী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ব্যারিষ্টার মওদুদ আহমদের মতো একজন কীর্তিমান আইনজীবী ও প্রথিতযসা রাজনীতিবিদের মৃত্যু আমাদের মাঝে গভীর শূণ্যতার সৃষ্টি করেছে। আরো অনেকদিন দরকার ছিল এই দেশপ্রেমিক মুক্তিযোদ্ধার। দেশের জন্য তাঁর অবদান মানুষ কৃতজ্ঞচিত্তে স্মরণ করবেন। তিনি বলেন, ৭১থর মাতৃভূমি স্বাধীনতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদ। এই দু:শাসনের ছোবলে অনেককিছু হারিয়েও দলের প্রতি তাঁর অঙ্গিকার থেকে বিচ্যুত হননি।

ব্যারিস্টার মওদুদ আহমেদের ভূয়সী প্রশংসা করে মির্জা ফখরুল বলেন, কর্মীবান্ধব সদা হাস্যজ্জল বিনম্র এই সজ্জন ব্যক্তি রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধেও পরিমিত ভাষা ব্যবহার করতেন। তিনি আইনী পেশা ও রাজনীতি দুই ক্ষেত্রেই ছিলেন ঈর্ষণীয় উচ্চতায়। কর্তৃত্ববাদী শাসকের চোখ রাঙ্গানীতে তাকে স্বেচ্ছা সমর্পণমূলক আত্মঘাতী সিদ্ধান্ত নিতে বাধ্য করা যায়নি। বরং নীতির প্রশ্নে আমৃত্যু বিএনপিথর পক্ষে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। অগণতান্ত্রিক শক্তির নানা জুলুমের মুখেও তিনি প্রায় প্রতিদিনই সত্য উচ্চারণ করে গিয়েছেন।

বাংলাদেশের একজন ধ্রুপদী রাজনীতিবিদ হিসেবেই মানুষ তাকে বিবেচনা করবে। ফখরুল আরো বলেন, তিনি বিএনপির প্রতিষ্ঠাকালীন মন্ত্রী হিসেবে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহকর্মী এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সহকর্মী হিসেবে দেশ ও জাতির অগ্রগতির পক্ষে তার ভূমিকা ছিল অগ্রগণ্য। তার মৃত্যুর এই শোক কাটিয়ে উঠা আমাদের জন্য অত্যান্ত কঠিন। আমি তার মৃত্যুতে গভীর দু:খ ও শোক প্রকাশ করছি। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

রাজনৈতিক অঙ্গন এবং বিএনপির সকল পর্যায়ে দলের নীতি নির্ধারনী ফোরামের সদস্য মওদুদ আহমদের মৃত্যুতে শোকের ছায়া বিরাজ করছে। লক্ষ লক্ষ ফেইজ বুক পেইজে দেখা গেছে প্রিয় এ নেতা ও ব্যক্তিত্বকে নিয়ে নানা স্মৃতিচারণ করে শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করছেন সহকর্মী শুভাকাঙ্ক্ষীগন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা