April 26, 2024, 9:54 pm

টাঙ্গাইলে অবিস্মরণীয় গণহত্যা দিবস পালিত

২৭ মার্চ ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, শেখ মাজহারুল ইসলাম সোহান, টাঙ্গাইলঃ

 

২৫ মার্চ গণহত্যা দিবসে সকল শহিদের স্মরণে টাঙ্গাইল বধ্যভূমিতে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশন ও টাঙ্গাইল ইয়ুথ সোসাইটি মশাল মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মুইদ হাসান তড়িৎ বলেন, “ঢাকায় চালানো একাত্তরের ২৫ মার্চ রাতে পাকিস্তানি সামরিক বাহিনী নিরস্ত্র, নিরপরাধ ও ঘুমন্ত সাধারণ বাঙালিদের উপর যে হত্যাযজ্ঞ চালিয়েছিল তার নাম দেওয়া হয়েছিল ‘অপারেশন সার্চলাইট’। পৃথিবীর ইতিহাসে এটি একটি অন্যতম ভয়াবহ গণহত্যার নজির। ২০১৭ সাল থেকে ‘জাতীয় গণহত্যা দিবস’ হিসেবে স্বীকৃতিতে এ দিনটি প্রতি বছর পালন করে আসছি আমরা।”

মশাল মিছিলে টাঙ্গাইল ইয়ুথ সোসাইটির সাধারণ সম্পাদক সাব্বির হোসেন শুভ জানান, “২৫ মার্চের এই গণহত্যাকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি এবং চিহ্নিত ১৯৫ জন যুদ্ধাপরাধীদের অনতিবিলম্বে শাস্তির আওতায় আনা হোক।”

সেই সাথে শিশুদের জন্য ফাউন্ডেশনের অর্থ বিষয়ক সম্পাদক মির্জা তৌহিদুল ইসলাম সুলভ স্বাধীনতার ৫০ বছরে পাকিস্তান সরকার কর্তৃক ক্ষমা প্রার্থনা করার দাবি জানান।
মশাল মিছিলে আরো উপস্থিত ছিলেন শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রকল্প পরিচলাক সজীব খান, এশা আক্তার, ইসরাত জাহান সিমা, সীরাত মাহমুদ অনন্য এবং টাঙ্গাইল ইয়ুথ সোসাইটির সহ-সভাপতি হাবিবুল্লাহ তুষার, তথ্য ও প্রচার সম্পাদক নাজিউর রহমান আকাশ, কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান মুন্না প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা