April 23, 2024, 7:17 pm

চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় সাংবাদিক তনয়া অরিণ’র ১ম স্থান অর্জন

১৮ মার্চ ২০২১,বিন্দুবাংলা টিভি. কম,

সাগর নোমাণী, রাজশাহী ঃ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে রাসিক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সাংবাদিক সাগর নোমানী তনয়া আফরিন নোমানী অরিন প্রথম স্থান অর্জন করেছে।

বুধবার সন্ধ্যায় নগরভবনের গ্রিন প্লাজায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা- পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ হাসিবুল আলম প্রধান। সভায় তিনি বঙ্গবন্ধুর জন্ম, সংগ্রামী ও কর্মময় জীবন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা সভা উপ-কমিটির আহবায়ক ও রাসিকের ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমির আহম্মেদ মামুন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি গ্রুপ ক গ্রুপে সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয়, খ গ্রুপে ১ম শ্রেণি হতে ৩য় শ্রেণি, গ গ্রুপে ৪র্থ হতে ৭ম শ্রেণি এবং ঘ গ্রুপে ৮ম হতে ১০ম শ্রেণি পর্যন্ত। ক গ্রুপে (রাজশাহী সিটি প্রাক-প্রাথমিক বিদ্যালয়) প্রথম সাইয়ান রহমান তনয়, দ্বিতীয় মোঃ আল মুহী ৩য় স্থান ইশরা মুর্শেদ, খ গ্রুপ (১ম শ্রেণি হতে ৩য় শ্রেণি) প্রথম আফরিন নোমানী অরিন, দ্বিতীয় সায়ন্তনী প্রামানিক, ৩য় মাহিন রহমান, গ গ্রুপে (৪র্থ হতে ৭ম শ্রেণি) প্রথম সৈয়দা মাহমুদা আফরীন, দ্বিতীয় অর্পিতা প্রামানিক নৌশীন, ৩য় নিশাত তাসনীম, ঘ গ্রুপে ৮ম হতে ১০ম শ্রেণি প্রথম নাযীফা রহমান, দ্বিতীয় নামিরা সুলতানা সারা, ৩য় সাদিয়া আফরিন। রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় আড়াই শত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। অনুষ্ঠানে রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাংবাদিক সাগর নোমানী ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রা ও দৈনিক জাগরণের রাজশাহী প্রতিনিধি। এছাড়াও তিনি ইন্টারনন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন(আরজেএফ) রাজশাহী জেলা শাখার প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে বিভিন্ন দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা