আন্তর্জাতিক

সান্তার উপহার নিয়ে বেলজিয়ামে মৃত ২৬

০১ জানুয়ারী ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সান্তা ক্লজ সেজে উপহার দিতে গিয়েছিলেন এক ব্যক্তি। তারপরেই বেলজিয়ামের একটি হোমে মৃত্যু হলো ২৬ জনের।

এক কথায় মর্মান্তিক ঘটনা। বেলজিয়ামের একটি অবসরপ্রাপ্ত ব্যক্তিদের হোমে এক সঙ্গে ২৬ জনের করোনায় মৃত্যু হয়েছে। প্রশাসন জানিয়েছে, সান্তা ক্লজ সেজে এক ব্যক্তি ওই হোমে গিয়েছিলেন বয়স্ক মানুষদের উপহার দিতে। তিনি সেখান থেকে ফিরে আসার কয়েকদিনের মধ্যেই করোনায় আক্রান্ত হন ওই হোমের বহু ব্যক্তি। তার মধ্যে ২৬ জনের মৃত্যু হয়।

প্রশাসন জানিয়েছে, যে ব্যক্তি ওখানে গিয়েছিলেন, তিনি জানতেন না যে তাঁর শরীরে করোনা ভাইরাস আছে। বস্তুত, ওই ব্যক্তির আগে করোনা ছিল, না কি ওই হোমে কোনো ব্যক্তি আগে করোনা আক্রান্ত হয়েছিলেন, তা এখনো স্পষ্ট নয়। ভাইরোলজিস্টরা জানিয়েছেন, সকলের শরীরেই একই ধরনের ভাইরাস মিলেছে। অর্থাৎ, সংক্রমণ একই সঙ্গে ঘটেছে।

সাধারণত,ক্রিসমাস উপলক্ষে ডিসেম্বরের ৬ তারিখ বেলজিয়ামে সকলে সকলকে উপহার দেন। এটাই রীতি। এ বছর করোনার কড়াকড়ির জন্য সেই প্রথা খানিক বদলেছে। ওই হোমেও উপহার দিতে অনেক পরে গিয়েছিলেন সান্তা ক্লজ সাজা ব্যক্তি। তারপরেই ঘটে এই অঘটন।

ইউরোপে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। গতবারের জন্য সংক্রমণের মাত্রা অনেক বেশি। বেলজিয়ামেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তারই মধ্যে যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেইন পাওয়া যাওয়ায় আশঙ্কা আরো বেড়েছে। ক্রিসমাস এবং নিউ ইয়ারের সময় ইউরোপের বাকি দেশের মতো বেলজিয়ামেও যথেষ্ট কড়াকড়ি ছিল। সূত্র: ডয়েচে ভেলে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button