সারাদেশ

ঠাকুরগাঁওয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতা

০৩ জানুয়ারী ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, মো আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। খেলা দেখতে ২২ নম্বর নতুন সেনুয়া ইউনিয়নে গড়ে ওঠে এক মিলন মেলা। শনিবার (০২ জানুয়ারি) বিকেলে নতুন সেনুয়া ইউনিয়নের খারুয়া ডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের পাশের মাঠে ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বগুড়া, দিনাজপুর, সৈয়দপুর, নীলফামারী, ঠাকুরগাঁওসহ ২০টি জেলা এ ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়। ঠাকুরগাঁও থেকে দেখা দর্শনার্থী মামুন জানান, আমি কখনো ঘোড়দৌড় দেখি নাই। তাই নতুন ইউনিয়নের উদ্যোগে এই ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে এসেছি।

ভুল্লী থেকে ঘোড়দৌড় খেলা দেখতে আসা সাদেক আহমেদ জানান, ঘোড়দৌড় খেলা শুধু বাপ-দাদার কাছে গল্প শুনি কখনো চোখে দেখেনি। ঠাকুরগাঁও সদর উপজেলায় নতুন ইউনিয়ন হওয়া এই খেলার আয়োজন করেছেন এখানকার স্থানীয় যুবকরা। তারা একটি মহৎ উদ্যোগ নিয়েছে। সেখানে হাজারো মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার ২২ নম্বর সেনুয়া ইউনিয়নের সভাপতি নবেল সিংয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার সাধারণ সম্পাদক ও ১৪ নম্বর রাজাগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ ইসলাম, রুহিয়া থানার সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু, ৪ বড়গাঁও ইউনিয়নের চেয়ারম্যান প্রভাত সিংহ, ২২ নম্বর সেনুয়া ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবিসহ ২২ নম্বর সেনুয়া ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button