এক্সক্লুসিভ

গজারিয়ায় ঝুঁকিপূর্ণ সেতুতেই যাতায়াত!

৩১ জানুয়ারী ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, এম ডি ওসমান গনি, গজারিয়া প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের গজারিয়া বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া গ্রামের একটি খালের ওপর নির্মিত ব্রিজের দুই পাশের রেলিং দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে আছে। ব্রিজের উপরের অংশের ঢালাই উঠে গিয়ে গর্তে পরিনত হয়েছে।সে গর্তের মাঝে বালু সিমেন্টের জোড়া তালি দিয়ে

ঝুকিঁ নিয়ে চলাচল করছে স্কুল মাদ্রাসার কোমলমতি শিশুরা।কিন্তু সংস্কারের নেই কোন কার্যকরি উদ্যোগ ।
২১শে এপ্রিল ২০১৯ সালে একাধিক জাতীয় পএিকায় এ-ই ভাঙ্গা ব্রিজ নিয়ে নিউজ প্রকাশিত হলে ও এর সুফল পাচ্ছেনা জনগণ।

প্রতিদিন ঝুঁকি নিয়ে এই ব্রীজটি দিয়ে এলাকার স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষার্থীসহ প্রায় ২হাজার লোকের চলাচলের রাস্তা এই ব্রীজের উপর দিয়ে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। তাই ঝুঁকিপূর্ণ এই ব্রিজটি বড়মাপের দুর্ঘটনার আগেই ভেঙে নতুন করে ব্রীজ নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয়রা।
স্হানীয় অনেকেই বলেন,এই ব্রীজের উপর দিয়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান,ইউনিয়ন চেয়ারম্যান, শুরু করে এমন কোন স্থরের নেতা নাই ব্রীজটির উপর দিয়ে না যায়,কারও দৃষ্ঠিতেই আসে নাই এত বড় ঝুকিপুর্ন ব্রীজটি। ২৮ জানুয়ারী বৃহস্পতিবার ১৫ বছরের এক বালক রেলিং না থাকায় ব্রীজ থেকে পরে গুরুতর আহত হয়। স্হানীয় লোকজন উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় । স্হানীয়দের দাবী অতিবিলম্বে নতুন করে ব্রীজের বরাদ্দ না থাকলে পুরাতন ব্রীজটি অতিদ্রুত সংস্কার করে ব্যবহারের উপযোগী করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর দাবি । উপজেলা ইন্জিনিয়ার ইশতিয়াক আহমেদ বলেন, ব্রীজটি মেরামতের জন্য পুনরায় রিটেন্ডার হয়েছে। অতি দ্রুত ব্রীজের কাজ শুরু হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button