সারাদেশ

গজারিয়ায় নতুন বছরের প্রথম দিনে সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বই বিতরণ

০১ জানুয়ারী ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ওসমান গনি গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় নতুন বছরের প্রথম দিনে সরকারি-বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ শুরু করেছে ,শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ ।করোনা মহামারির কারণে নতুন বছরে এবার হচ্ছে না বই উৎসব। স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে স্কুলে স্কুলেই বিতরণ করা হচ্ছে ‘নতুন বই’।শুক্রবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিন থেকে গজারিয়ায় প্রায় ৩৪ হাজার শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া শুরু হয়েছে সরকারি নির্দেশনা অনুযায়ী । গতকাল গণভবন থেকে ভার্চুয়ালি বই বিতরণ উৎসব উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ১০ টায় একযোগে গজারিয়া উপজেলা শিক্ষা খাতে সুনাম অর্জনকারী মাধ্যমিক স্কুল হাজি কেরামত আলী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে বই তুলে দিলেন শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ ।

এসময় উপস্থিত ছিলেন হাজি কেরামত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম , বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আজিম উদ্দিন ফরাজী, প্রবাসী আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, আজীবন দাতা সদস্য মোহাম্মদ হান্নান, কামরুল হাসান, টেঙ্গার চর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, বিশিষ্ট ব্যবসায়ী রিফাত প্রধান প্রমুখ । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী বছরের প্রথম দিনে গজারিয়া উপজেলায় প্রায় ১০ হাজার শিক্ষার্থী একাধিক কার্য দিবসে ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত নতুন বছরের নতুন বই হাতে পাচ্ছে । উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মমতাজ বেগম জানান গজারিয়া উপজেলায় প্রায় ২৩ হাজার ৮১৫ শিক্ষার্থীদের মধ্যে বছরের প্রথম দিনে নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে ।

প্রাক-প্রাথমিক প্রথম ,দ্বিতীয় ,তৃতীয় ও চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে এই নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে । পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বই এখনো উপজেলায় পৌঁছেনি । গজারিয়া উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি ফজলুল হক নয়ন জানান আমাদের অ্যাসোসিয়েশন আওতাভুক্ত ৩৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে শুক্রবার বই বিতরণ করা হয়েছে ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button