আন্তর্জাতিক

‘এডেন বিমানবন্দরে মিসাইল হামলায় ইরান জড়িত’

০১ জানুয়ারী ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ইয়েমেনের এডেন বিমানবন্দরে বিস্ফোরণের পেছনে ইরান জড়িত রয়েছে বলে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) অভিযোগ করেছেন দেশটির প্রধানমন্ত্রী মইন আব্দুলমালিক।

তিনি বলেন, এডেন বিমানবন্দরে গাইডেড মিসাইল হামলায় কিছু ইরানি বিশেষজ্ঞ জড়িত রয়েছে। এ খবর জানিয়েছে তুর্কি সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক।

বুধবার (৩০ ডিসেম্বর) সৌদি আরব থেকে ইয়েমেনের নতুন সরকারকে বহনকারী একটি বিমান বুধবার দেশটির এডেন বিমানবন্দরে অবতরণের পরপরই হামলার মুখে পড়ে। এতে অনন্ত ২৬ জন নিহত হয়েছেন। তবে সরকারের কেই হতাহত হননি।

সংবাদ সংস্থা সাবা জানিয়েছে, বুধবার নতুন সরকারের সদস্যরা দেশটির অস্থায়ী রাজধানী এডেনে প্রথম সভা করেছেন।

সভায় নতুন সরকারের প্রধানমন্ত্রী সাইদ বলেন, প্রাথমিক তদন্তের ফলাফলে এডেন বিমানবন্দরে বিস্ফোরণের পেছনে হুতি জঙ্গিগোষ্ঠী জড়িত রয়েছে। সেনাবাহিনী ও গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে তিনি বলেন, গাইডেড মিসাইল হামলায় কিছু ইরানি বিশেষজ্ঞ জড়িত রয়েছে।

অন্যদিকে, সৌদি সমর্থিত সরকারের ওপর হামলার প্রতিশোধ নিতে বিস্ফোরণের কয়েক ঘণ্টার মধ্যেই রাতজুরে হুতি নিয়ন্ত্রিত রাজধানী সানার কয়েকটি অংশে বিমানহামলা চালায় সৌদি-আমিরাত জোট।

হুতি সমর্থিত আল মাসিরাহ টিভির বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, রাতেই জোটের পক্ষ থেকে সানা আন্তর্জাতিক বিমানবন্দর এবং হুতিদের নিয়ন্ত্রিত দুটি এলাকায় হামলা চালানো হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button