April 20, 2024, 11:26 am

বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরিতে বাধা দেবেন না: স্বাস্থ্যমন্ত্রী

৬ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ভাস্কর্যবিরোধীদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীন করেছিলেন বলেই আপনারা আজ স্বাধীন দেশের নাগরিক। কাজেই বঙ্গবন্ধুর সম্মানে দেশে যে ভাস্কর্য হবে, তা তৈরিতে আপনারা কোনো বাধা দেবেন না।

রোববার (৬ ডিসেম্বর) মিরপুরের লালকুঠি হাসপাতালে পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজিত ‘পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ-২০২০’ অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাহিদ মালিক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য বছরের পর বছর কষ্ট করেছেন, জেল খেটেছেন। একমাত্র বঙ্গবন্ধুই পেরেছেন দেশকে স্বাধীন করতে। বেলুচিস্তান ও কাশ্মির এখনো স্বাধীনতা পায়নি।

পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন প্রসঙ্গে তিনি বলেন, অন্যান্য বছর ব্যাপক পরিসরে পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন করা হয়। এবার করোনার কারণে কিছুটা সীমিত পরিসরে পালন করা হচ্ছে। তবে, মানুষের স্বাস্থ্যসেবার কোনো ঘাটতি হতে দেওয়া হয়নি। দেশের ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক সার্বক্ষণিক খোলা রয়েছে। টিকাদান কর্মসূচি চলছে। ভ্যাকসিন আনার কাজও এগিয়ে যাচ্ছে।

এন্টিজেন টেস্ট প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গতকাল (৫ ডিসেম্বর) অনলাইন জুমের মাধ্যমে অংশ নিয়ে দেশের ১০ জেলায় একযোগে এন্টিজেন টেস্ট প্রক্রিয়া শুরু করা হয়েছে। এই টেস্টের মাধ্যমে মাত্র ১৫-৩০ সেকেন্ডেই রিপোর্ট পাওয়া যাবে। এর ফলে দেশে করোনা পরীক্ষার আরেকটি নতুন ধাপ সংযোজিত হয়েছে। মানুষ এখন সচেতন হলে কোভিডের দ্বিতীয় ঢেউ সামলানো সহজ হবে।

এর আগে ‘২০০ শয্যাবিশিষ্ট লালকুঠি, মিরপুর মাতৃ ও শিশুশিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউট ও হাসপাতাল’ আনুষ্ঠানিকভাবে উদবোধন করেন তিনি। এসময় জাহিদ মালেক হাসপাতাল প্রাঙ্গণে বকুল ফুল গাছের চারা রোপণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা