April 18, 2024, 4:51 pm

চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, দুই যুবক গ্রেপ্তার

৮ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় মো. শাহীন সরকার (৩৫) ও মো. মিজানুর রহমান (৩৮) নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ডিএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল (৭ ডিসেম্বর) রাতে সাভারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ওই দুজনকে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ফেসবুক আইডি, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবের নামাঙ্কিত সিল, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের ভুয়া স্বাক্ষর ও সিলসম্বলিত চাকরির অনুমোদনপত্র, বীর মুক্তিযোদ্ধাদের তালিকাসম্বলিত গেজেট, প্রাথমিক বিদ‌্যালয়ের শিক্ষকদের তালিকাসম্বলিত গেজেট, প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও পাঁচটি সিম জব্দ করা হয়।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশানার মো. নাজমুল ইসলাম জানান, শাহীন ও মিজানুর সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির বিজ্ঞাপন প্রচার ও বিভিন্ন মন্ত্রণালয়ে চাকরি দেওয়াসহ বিভিন্ন সেবা দেওয়ার নামে নেটিজেনদের আকৃষ্ট করত। বীর মুক্তিযোদ্ধাদের সংশোধিত তালিকায় অন্তর্ভুক্তির নামে প্রতারণা করত তারা।

তিনি আরও জানান, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে গত ৫ ডিসেম্বর রাজধানীর সবুজবাগ থানায় মামলা হয়। পরে প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের শনাক্ত করে সাভার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার কথা স্বীকার করেছে। আদালতে শাহীন ও মিজানুরের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা