রাজনীতি

সরকারের সঙ্গে আঁতাতের কোনো সুযোগ নেই: হেফাজত

১২ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশের রাজনীতিতে হেফাজতের ভূমিকা প্রসঙ্গে এ মন্তব্য করেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

ডয়চে ভেলে বাংলার সাপ্তাহিক ইউটিউব টকশো ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’-এর এবারের পর্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী এবং লেখক ও গবেষক আরিফা রহমান রুমা। এবারের পর্বে আলোচিত প্রশ্ন ছিল, হেফাজত নিয়ে রাজনৈতিক দলগুলো কেন সরব, কেন নীরব?

অনুষ্ঠানের শুরুতে সঞ্চালক প্রশ্ন রাখেন আজিজুল হক ইসলামাবাদীর কাছে। জানতে চাওয়া হয়, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাথে কোনো ধরনের আঁতাত বা সমঝোতা হেফাজতে ইসলাম করেছে কিনা। উত্তরে তিনি বলেন, ‘‘হেফাজতের সাথে সরকারের বন্ধুত্ব বা শত্রুতা নেই। আর যে আঁতাতের কথা আপনি বলছেন, সেই হেফাজতের সাথে মাননীয় প্রধানমন্ত্রীর বা সরকারের কোনো আঁতাতের সুযোগ নেই। আমাদের সাথে সরকারের ভালো সম্পর্ক অতীতেও ছিল না। আমাদের রাজনৈতিক উচ্চাভিলাষ নেই। সরকার তো আমাদের অনেক অফার দিয়েছিলেন, উচ্চাভিলাষ থাকলে তা আমরা গ্রহণ করতাম।”

অনুষ্ঠানে উপস্থিত অতিথি আরিফা রহমান রুমার কাছে জানতে চাওয়া হয় হেফাজতের দাবি অনুযায়ী আওয়ামী লীগ কাজ করে কিনা। প্রশ্ন ওঠে, এই ‘আঁতাত’ কতটা সত্য। এর উত্তরে আরিফা রহমান রুমা জানান, তিনি এই ‘আঁতাত’ শব্দের সাথে দ্বিমত পোষণ করেন। তিনি আরো বলেন, ‘‘আওয়ামী লীগ বাংলাদেশের সকল জনগণের জন্য কাজ করে। আর হেফাজতে ইসলাম দেশের বাইরের কোনো সংগঠন নয়। দেশের জনগণের মধ্যে তারাও রয়েছেন। কওমি শিক্ষায় যারা শিক্ষিত হচ্ছিলেন এত বছর ধরে, তাদের মূলস্রোতে নিয়ে আসার কাজ করছে সরকার। কারণ, এই জনগোষ্ঠীকে মানবাধিকারের প্রশ্নে মূলস্রোতে নিতে হবে।” সূত্র: ডয়েচে ভেলে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button