আন্তর্জাতিক

ম্যাক্রো করোনা আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে স্পেনের প্রধানমন্ত্রী

১৭ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সম্প্রতি স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ সাক্ষাৎ করেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর সঙ্গে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ম্যাক্রো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সে কারণে কোয়ারেন্টানে গিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী।

স্প্যানিশ সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ম্যাক্রোর করোনার আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী সানচেজ রাজার কাছে জানিয়েছেন যে আগামী এক সপ্তাহ তিনি কোনো দাপ্তরিক সভা কিংবা আয়োজনে অংশ নিবেন না এবং কোয়ারেন্টেইনে থাকবেন। অবশ্য বৃহস্পতিবার রাজার এক অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল তার। কিন্তু সেটি তিনি বাতিল করেন। যদিও সানচেজের মধ্যে এখনো কোনো লক্ষণ প্রকাশ পায়নি। তবে স্পেনের স্বাস্থ্য প্রোটোকল অনুযায়ী শিগগিরই তিনি পিসিআর টেস্ট করাবেন।

গেল সোমবার ম্যাক্রো ও সানচেজ একসঙ্গে এলিসি প্যালেসে খাওয়া-দাওয়া করেছেন। সেখানে ছিলেন ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লেস মাইকেল এবং অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থার (ওইসিডি) মহাসচিব অ্যাঞ্জেল গুরিয়া।

মূলত এই মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল ওইসিডি’র ৬০তম প্রতিষ্ঠা বার্ষিকী (১৯৬১-২০২০) উপলক্ষে।

অবশ্য এবারই প্রথম সানচেজ করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাননি। গেল মার্চে তার স্ত্রী ও মন্ত্রী পরিষদের একাধিক সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। তার সংস্পর্শে গিয়ে সে সময় তিনি কোয়ারেন্টাইনে যাননি এবং বাছবিচারহীনভাবে বিভিন্ন সরকারি ও বেসরকারি সভা ও আয়োজনে অংশ নিয়েছিলেন। তবে এবার তিনি কোয়ারেন্টাইনে গিয়েছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button