জাতীয়

ভাস্কর্য নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন আলেমরা

১৫ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় গেছেন আলেম সমাজের একটি প্রতিনিধি দল। বাংলাদেশ কওমি মাদ্রাসা বোর্ডের সভাপতি মাওলানা মাহমুদুল হাসানের নেতৃত্বে প্রতিনিধি দল সোমবার (১৪ ডিসেম্বর) রাত ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক করছিলেন।

রাতে বৈঠকের বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু রাইজিংবিডিকে বলেন,  বৈঠক চলছে। শেষ হলে বিস্তারিত জানানো হবে।’

বৈঠকে আরও অংশ নিয়েছেন আল্লামা ফরিদ উদ্দিন মাসউস, মাওলানা মাহফুজুল হক, মোসলেম উদ্দীন, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীসহ অন্যরা। মূলত মূর্তি নিয়ে ব্যাখ্যা প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তুলে ধরবেন। একই সঙ্গে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে বৈঠকে আলোচনা হওয়ার কথা রয়েছে ।

প্রসঙ্গত, ইসলামে ভাস্কর্য নির্মাণ নিষেধ দাবি করে ১৩ নভেম্বর বাংলাদেশ খেলাফত মজলিস এক সমাবেশে তা বন্ধের দাবি করে।   বাংলাদেশ যুব খেলাফত মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাহমুদুল হক বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের প্রতিবাদ করেন। এরপরই হেফাজতে ইসলামসহ ইসলামী ও আরও বেশকিছু সমমনা দল এ নিয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও প্রতিবাদ গড়ে তোলে। তারই অংশ হিসেবে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করা হয়। পরে এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। যাদের জবানবন্দিতে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button