খেলা

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রধান নির্বাচক চেতন শর্মা

২৫ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির নতুন চেয়ারম্যান হলেন দেশটির সাবেক পেসার চেতন শর্মা। নির্বাচক কমিটির অন্য দুই সদস্য সাবেক দুই পেসার আবে কুরুভিল্লা ও দেবাশিষ মোহাসিন্ত।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এই তিন সাবেক পেসারকে নির্বাচক কমিটির জন্য বেছে নেয় মদন লালের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি)।

এছাড়া পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে থেকেই আছেন সুনীল যোশী ও হরবিন্দর সিং।

কাকতালীয়ভাবে নির্বাচক কমিটির এই পাঁচ সদস্যই ভারতীয় দলের সাবেক বোলার। চেতন শর্মা ভারতের হয়ে ২৩টি টেস্ট ও ৬৫টি ওয়ানডে খেলেছেন। একদিনের ক্রিকেটে ভারতের হয়ে প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব তার।

১৯৮৩ সালে মাত্র ১৭ বছর বয়সে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় চেতন শর্মার। এক বছর বাদে তিনি টেস্টে সুযোগ পান। বিসিসিআই’র গঠনতন্ত্র অনুযায়ী, সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারই হন নির্বাচক কমিটির প্রধান। সে জন্যই পাঁচ জনের মধ্যে এই দায়িত্ব পেলেন চেতন শর্মা।

চেতন শর্মার সাথে নির্বাচক কমিটির চেয়ারম্যান হওয়ার দৌড়ে ছিলেন ভারতের সাবেক পেসার অজিত আগারকার। কিন্তু আগারকারকে টপকে নির্বাচক কমিটির প্রধানের দায়িত্ব পেলেন চেতন। চেতন-আগারকারসহ মোট ১১ জন সাবেক ক্রিকেটার নির্বাচক কমিটির চেয়ারম্যান হবার তালিকায় ছিলেন।

আগামী ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল বাছাই দিয়ে নিজের মিশন শুরু করবেন চেতনের নেতৃত্বাধীন নতুন নির্বাচক কমিটি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button