আন্তর্জাতিক

বিমান থেকে নেমেই হামলার শিকার ইয়েমেনের নতুন সরকার, নিহত ২২

৩১ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সৌদি আরব থেকে দেশে ফিরে বিমানবন্দরে নামতেই হামলার শিকার হয়েছে ইয়েমেনের নতুন সরকার। সেখানে শক্তিশালী বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২২ জন নিহত এবং ৫০ জনের বেশি আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইয়েমেনের স্বরাষ্ট্রমন্ত্রী।

অবশ্য এখনো কেউ এই হামলার দায় স্বীকার করেনি। আশ্চর্যজনক বিষয় হচ্ছে এই হামলায় সরকারি বিমানের কোনো ক্ষতি হয়নি এবং সরকারি কর্মকর্তাদের কেউ হতাহত হয়নি। ইয়েমেনের নতুন সরকার বুধবার দেশে ফিরে এই হামলার শিকার হয়। দেশটির প্রধানমন্ত্রী মইন আব্দুলমালিকসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা আদেন বিমানবন্দরে নামতেই ব্যাপক গোলাগুলি ও একাধিক শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। হামলার পরপরই নতুন মন্ত্রীদের প্রেসিডেন্সিয়াল ভবনে সরিয়ে নেওয়া হয়।

বিমানবন্দরে বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর অ্যাডেনের প্রেসিডেন্ট প্যালেসের আশপাশে দ্বিতীয় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। যেখানে প্রধানমন্ত্রী মঈন আব্দুলমালিক ও নয়া সরকারের অন্যান্য সদস্য এবং ইয়েমেনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত মোহাম্মদ সাইদ আল-জাবেরকে নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে।

সৌদি মদদপুষ্ট ইয়েমেনের নতুন সরকারের প্রেসিডেন্ট মানসুর হাদি।

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর দক্ষিণাঞ্চলীয় বিদ্রোহীদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে গঠিত হয়েছে ইয়েমেনের নতুন সরকার। সম্প্রতি সৌদি আরবে গিয়ে শপথ নিয়েছেন এ সরকারের ২৪ মন্ত্রী। সেখানে তাদের শপথ পড়িয়েছেন ইয়েমেনি প্রেসিডেন্ট আবেদরাব্বো মনসুর হাদি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button