আইন-আদালত

বার কাউন্সিল পরীক্ষা কেন্দ্রে ভাঙচুর: রিমান্ডে ২৪, কারাগারে ২৫ জন

২০ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

বার কাউন্সিলে তালিকাভুক্তির লিখিত পরীক্ষা চলাকালে রাজধানীর বিভিন্ন পরীক্ষাকেন্দ্র ভাঙচুরের মামলায় গ্রেপ্তার করা ৪৯ আসামির মধ্যে ২৪ জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন‌্য ২৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) নিউ মার্কেট থানা পুলিশ ৩৭ জনকে, মোহাম্মদপুর থানা পুলিশ ১১ জনকে ও সূত্রাপুর থানা পুলিশ একজনকে আদালতে হাজির করে। নিউমার্কেট থানা পুলিশ ৩৭ আসামির মধ্যে ১২ জনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর ও ২৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করে। মোহাম্মদপুর থানার মামলায় গ্রেপ্তার করা ১১ জনের তিন দিন করে রিমান্ড চেয়ে আবেদন করা হয়। সূত্রাপুর থানার মামলায় এক আসামির সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়।

নিউমার্কেট এবং মোহাম্মদপুর থানার মামলার শুনানি হয় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে। শুনানি শেষে আদালত নিউমার্কেট থানার মামলায় ১২ আসামির এক দিন করে রিমান্ড এবং ২৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মোহাম্মদপুর থানার মামলায় ১১ জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সূত্রাপুর থানার মামলার একমাত্র আসামি শাহরিয়ারের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

গতকাল শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্তি পরীক্ষা হয়। ৯টি কেন্দ্রে এ পরীক্ষা নেওয়া হয়। কিন্তু পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর ঢাকার মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ, মহানগর মহিলা কলেজ এবং সায়েন্স ল্যাবের বিসিএসআইআর হাইস্কুল কেন্দ্রে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কেন্দ্রগুলোতে ভাঙচুর করেন পরীক্ষার্থীরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button