জাতীয়

‘নো মাস্ক, নো সার্ভিস’ নিশ্চিতের নির্দেশ মন্ত্রিসভার

২১ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

সরকারি বেসরকারি সব অফিসে কড়াকড়িভাবে ‘নো মাস্ক নো সার্ভিস’ বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (২১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

সচিব বলেন, ‘নো মাস্ক, নো সার্ভিস’ এটা মুখে বলছি, এটাকে প্র্যাকটিক্যালি অ্যাপ্লাই করতে হবে।  যে মাস্ক না পরে আসবে সে সরকারি-বেসরকারি যে অফিসেই আসবে কোনোভাবেই যেন সেবা না পায় তা নিশ্চিত করতে হবে।  এটার একটা বড় রোল দেওয়া হয়েছে স্থানীয় সরকার বিভাগকে।

‘নো মাস্ক, নো সার্ভিস’- এটা ব্যাপকভাবে প্রচার করার জন্য স্থানীয় সরকারের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে।  গ্রামাঞ্চলে, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সমাজের সচেতন ব্যক্তি সবাই এই কাজে অন্তর্ভুক্ত হয়েছেন- জানান তিনি।

আনোরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন- যেহেতু (করোনাভাইরাস) পৃথিবীতে স্প্রেড করছে, এটা আমাদের আরও একটু স্ট্রং অ্যাকশনে যেতে হবে যাতে যথাসম্ভব সোশ্যাল ডিসটেন্সিং মেইনটেইন করা যায়। আর মাস্কের কথা তো বারবার আলোচনায় আসছে।

তিনি বলেন, ‘এখন একটা সুবিধা হচ্ছে, আমরা তো বুঝতে পারছি।  মার্চ, এপ্রিল, মে মাসে আমাদের কোনো ধারণাই ছিল না। এখন ট্রিটমেন্ট প্রটোকল বোঝা যাচ্ছে, হ্যান্ডেলিং ম্যানেজমেন্ট বোঝা যাচ্ছে, যার জন্য এখন মোটামুটি সবাই’।

বৈঠকে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণ রোধে স্থানীয় সরকার বিভাগের গৃহীত পদক্ষেপ ও কর্মপরিকল্পনা সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button