আইন-আদালত

দুর্নীতির অভিযোগে ভিকারুননিসার অধ্যক্ষ প্রত্যাহার

২৯ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণের পর রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ তার প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নিয়োগ পরীক্ষারে খাতা টেম্পারিং করতে একজন শিক্ষককে নির্দেশ দেন অধ্যক্ষ। বিষয়টি হাতেনাতে ধরা পড়ার পর তদন্ত শুরু করেন প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি ও ঢাকার বিভাগীয় কমিশনার। শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি করা হল।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, নানা অনিয়মের অভিযোগেই মূলত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়াকে ওএসডি করা হয়েছে। বিসিএস শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তাকে গত বছর প্রেষণে বেসরকারি এই কলেজে অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ প্রমাণের পর শিক্ষা ক্যাডারের কর্মকর্তা সবুজবাগ কলেজের অধ্যক্ষ ফওজিয়াকে প্রেষণে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয় সরকার। নিয়োগের পর থেকে দফায় দফায় তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। সর্বশেষ সরকারি বিধি লঙ্ঘন করে প্রতিষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেওয়ার চেষ্টার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button