সারাদেশ

চুরি হওয়া ভারতীয় গরু ফেরত দিলো বিজিবি

২৭ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অভিযান চালিয়ে চুরি হওয়া ভারতীয় গরু উদ্ধার ও এর সঙ্গে জড়িত থাকার অপরাধে দুই বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে রোববার (২৭ ডিসেম্বর) সকালে পতাকা বৈঠকের মাধ্যমে উদ্ধারকৃত গরু দুটি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে হস্তান্তর করে বিজিবি।

লালমনিরহাট ১৫ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল এস এম তৌহিদুল আলম এ তথ্য জানিয়েছেন।

বিজিবি ও সীমান্তবাসী জানায়, গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার কুটিচন্দ্রখানার চোত্তাবাড়ী সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ৯৪০ এর সাব পিলার ৪ এস এর কাছে কাঁটাতারের বাইরে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা থানার সীমান্তবর্তী দ্বিতীয় খণ্ড সিউটি-২ গ্রামের গোলাম মোস্তফার একটি লাল রংয়ের গাভীসহ বাছুর চুরি হয়। এ বিষয়ে গোলাম মোস্তফা সেউটি-২ ক্যাম্পের বিএসএফ সদস্যদের জানালে বিএসএফ এ ব্যাপারে বিজিবির সহায়তা চায়।

বিজিবি স্থানীয়দের সহযোগিতায় শনিবার (২৬ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪ টায় উপজেলার সীমান্তবর্তী কুটিচন্দ্রখানার চোত্তাবাড়ী গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে এরশাদ আলী (৩৬) ও আব্দুল হামিদের ছেলে হাসান আলীর (২২) বাড়ি থেকে ভারতীয় গরু দুটি উদ্ধার করে। এ সময় বিজিবি সদস্যরা ভারতীয় নাগরিকের গরু চুরির অপরাধে এরশাদ ও হাসানকে আটক করে রাতেই তাদের ফুলবাড়ী থানায় হস্তান্তর করে।

বিজিবি জানায়, রোববার সকাল সাড়ে ১১ টায় কুটিচন্দ্রখানা সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার ৯৪০ এর সাব পিলার ৩ এস’র পাশে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে চুরি হওয়া গরু দুটি বিএসএফের হাতে হস্তান্তর করা হয়। এ সময় বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন কাশিপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মাইনুল আহসান ও ভারতীয় সেউটি-২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর আর কে জোসি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button